• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

একদিনে করোনায় মৃত ৩৫ জনের ২৮ জনই পঞ্চাশোর্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ জুন ২০২০, ১৫:০০
Of the 35 people killed in Corona in one day, 26 were in their fifties
করোনাভাইরাস। প্রতীকী ছবি।

করোনাভাইরাস দেশে মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে। গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে আরও ৩৫ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৮১ জনে। একদিনে মৃতের হার ১ দশমিক ৩৬ শতাংশ। মৃত ৩৫ জনের ২৮ জনই পঞ্চাশোর্ধ।

বৃহস্পতিবার (৪ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২৯, নারী ৬ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ২১ জন, চট্টগ্রামে আছেন ৯ জন, সিলেটে ২ জন, রাজশাহীতে ১ জন, বরিশালে ১ জন, খুলনায় ১ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৪ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ১১ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ২ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, দেশে নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৪২৩ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৭ হাজার ৫৬৩ জনে। শনাক্তের হার ১৯ দশমিক ৯ শতাংশ। এদিকে আরও ৫৭১ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১১ হাজার ১৬১ জন সুস্থ হলেন। সুস্থতার হার ২১ দশমিক ১৩ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।
জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
হিলিতে অতিরিক্ত গরমে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা
ক্যানসার আক্রান্ত অভিনেত্রী আফরোজার পাশে দাঁড়ালেন ফারহান
ক্যানসারে আক্রান্ত হয়ে হাসপাতালে অভিনেতা রুমি
X
Fresh