• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২১.৫৪ শতাংশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ জুন ২০২০, ১৫:০১
Corona virus detection rate 21.54 percent
ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্তের হার ২১.৫৪ শতাংশ বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

আজ বুধবার দুপুরে রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

অনলাইন ব্রিফিংয়ে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৯৫ জন। আর মারা গেছেন ৩৭ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩৫ শতাংশ।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৩৭ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও ৯ জন নারী রয়েছেন। এর মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রামে ১৩ জন, সিলেটে ১ জন, রংপুরে ২ জন ও খুলনায় ১ জন মারা গেছেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে ভর্তি হয়েছেন ৩৯৫ জন। আর আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৩৭ জন। বর্তমানে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ৬ হাজার ৪৯৮ জন।

প্রসঙ্গত, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।

এজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh