• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

একদিনে মৃত ৩৭ জনের ৩১ জনই পঞ্চাশোর্ধ   

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ জুন ২০২০, ১৫:০৯
Professor Dr. Nasima Sultana
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

করোনাভাইরাস নিয়ে বাংলাদেশে উদ্বেগ কমছে না। গেল ২৪ ঘণ্টায় আরও ৩৭ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০৯ জনে। মৃতের হার ১ দশমিক ৩৫ শতাংশ।

মঙ্গলবার (২ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ৩৩ জন, নারী ৪ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১০ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৯ জন,৭১ থেকে ৮০ বছর বয়সী ১০ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ২ জন মারা গেছেন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ১৫ জন, সিলেটে ৪ জন, বরিশালে ৩ জন, রাজশাহীতে ২ জন, রংপুরে ২ জন, ময়মনসিংহে ১ জন মারা গেছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৯১১ জন। শনাক্তের হার ২২ দশমিক ৯১ শতাংশ। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ হাজার ৪৪৫ জনে। এদিকে আরও ৫২৩ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ১১ হাজার ১২০ জন সুস্থ হলেন। সুস্থতার হার ২১ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্য অধিদপ্তরের ১২ নির্দেশনা
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh