• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

কলকাতায় আটকেপড়া ৩৯ জনকে ফিরিয়ে আনলো নভোএয়ার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ মে ২০২০, ১৯:৪৯
NovoAir brought back 39 people stranded in Kolkata
কলকাতায় আটকেপড়া ৩৯ জনকে ফিরিয়ে আনলো নভোএয়ার

করোনার কারণে ঘোষিত লকডাউনে ভারতে আটকেপড়া ৩৯ জন বাংলাদেশিকে ঢাকায় নিয়ে এসেছে নভোএয়ার। রোববার (৩১ মে) বিকেলে তাদের বহনকারী নভোএয়ারের বিশেষ ফ্লাইট ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

রোববার সংবাদ বিজ্ঞপ্তিতে নভোএয়ার জানায়, স্থানীয় সময় বিকেল ৩টা ৫৭ মিনিটে কলকাতা থেকে ছেড়ে বিকেল ৫টা ১৮ মিনিটে ঢাকায় পৌঁছায় ফ্লাইটটি।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানিয়েছে, ভারত থেকে আসা বাংলাদেশিরা হেলথ সার্টিফিকেট নিয়ে এসেছেন। তাদের কারও দেহে করোনাভাইরাসের সংক্রমণ নেই। তাদেরকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

বিশ্বব্যাপী করোনার সংক্রমণের পর লকডাউনের কারণে আকাশপথে যোগাযোগ বন্ধ রয়েছে। তবে বিভিন্ন দেশে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে কাজ করছে দেশের এয়ারলাইন্সগুলো।
এর আগে গত ২ মে ভারতের দিল্লিতে আটকেপড়া ১৫১ বাংলাদেশি নাগরিক বাংলাদেশ বিমানে করে দেশে ফেরেন। ৩ মে সন্ধ্যায় মুম্বাই থেকে আসেন ১৫২ জন, একই দিন বিকেলে কলকাতা থেকে আসেন ৫৯ জন। ৫ মে বিকেলে দিল্লি থেকে আসেন ১৩০ জন। ১২ মে মুম্বাই থেকে আসেন ৮৮ জন। ১৬ মে মালদ্বীপ থেকে বাংলাদেশ বিমানে করে আসেন ৩৫৩ এবং ২২ মে ভারতের কলকাতা থেকে বাংলাদেশে আসেন ৭৪ বাংলাদেশি নাগরিক।

অপরদিকে আজ দুবাইতে আটকে থাকা ২৬২ বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন। বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে তারা ভোর ৪টা ৩০ মিনিটের দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

উল্লেখ্য, করোনার সংক্রমণ রোধে গত ১৫ মার্চ থেকে ভারতের সাথে বাংলাদেশের শিডিউলড ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জার্সি পরিবর্তনের দিনে তীরে এসে তরী ডুবলো বেঙ্গালুরুর, টানা সপ্তম হার
কলকাতাকে হারাতে জার্সি বদল কোহলিদের
চালকবিহীন মেট্রোরেল চালু হলো কলকাতায়
পাকিস্তানে ভারী বৃষ্টি-বজ্রপাতে ৩৯ জনের মৃত্যু
X
Fresh