• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দেশে করোনায় আক্রান্তদের মধ্যে শতকরা ৭১ জন পুরুষ, নারী ২৯

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ মে ২০২০, ১৫:৫৯
Coronavirus, infected, dead, age rate, Bangladesh
প্রতীকী ছবি।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৭৬৪ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৭ দশমিক ৬৬ শতাংশ। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৪ হাজার ৬০৮ জনে। গতকাল পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তদের বিশ্লেষণে দেখা যায়, আক্রান্তদের মধ্যে পুরুষ শতকরা ৭১ জন, নারী ২৯ জন।

শনিবার (৩০ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গতকাল পর্যন্ত আক্রান্তদের বয়সের হার ১ থেকে ১০ বছরের মধ্যে শতকরা ৩ জন, ১১ থেকে ২০ বছর বয়সী শতকরা ৭ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী শতকরা ২৮ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী শতকরা ২৭ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী শতকরা ১৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী শতকরা ১১ জন, ৬০ বছরের বেশি বয়সী ৭ শতাংশ আক্রান্ত হয়েছেন।

এছাড়া মৃতদের বয়সের হারে দেখা যায়, ১ থেকে ১০ বছর বয়সী মৃত শতকরা ২ জন, ১১ থেকে ২০ মৃতের হার শূন্য, ২১ থেকে ৩০ বছর বয়সীদের মৃতের হার ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী মারা গেছেন শতকরা ৭ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী মারা গেছেন শতকরা ৯ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী শতকরা ২৭ জন মারা গেছেন এবং ৬০ বছরের বেশি বয়স্ক মারা গেছেন ৪২ জন।

ডা. নাসিমা সুলতানা জানান, গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ২৮ জন মারা গেছেন। এতে মৃতের সংখ্যা বেড়ে ৬১০ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় মৃত ২৮ জনের মধ্যে পুরুষ ২৫ জন, নারী ৩ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছর বয়সী মারা গেছেন ৪ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৯ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৬ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ৩ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ২ জন মারা গেছেন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ৭ জন, রংপুর বিভাগে ২ জন, সিলেট বিভাগে ১ জন। হাসপাতালে মারা গেছেন ২৬ জন, বাসায় মারা গেছেন ২ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে আর ফিরল না সোহান
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
X
Fresh