• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনা থেকে সুস্থ হয়ে কাজে ফিরেছেন ১৫৬৩ জন পুলিশ সদস্য

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ মে ২০২০, ১৬:৫১
1563 policemen have returned to work after recovering from Corona
করোনা থেকে সুস্থ হয়ে কাজে ফিরেছেন ১৫৬৩ জন পুলিশ সদস্য

দেশে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের প্রতি ৩ জনে ১ জন সদস্য ইতোমধ্যেই করোনাকে হটিয়ে সুস্থ হয়েছেন এবং তারা কর্মক্ষেত্রে ফিরে গেছেন।

বাংলাদেশ পুলিশের সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জাননো হয়, শুক্রবার (২৯ মে) পর্যন্ত বাংলাদেশ পুলিশের ১৫৬৩ জন পুলিশ সদস্য করোনাকে জয় করে সুস্থ হয়েছেন। সুস্থ হওয়া বেশির ভাগ পুলিশ সদস্যই পুনরায় দেশ মাতৃকার সেবায় নিয়োজিত হয়েছেন।

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ এর ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে নেওয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। এরই ফলশ্রুতিতে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুস্থতার হার একদিকে যেমন দ্রুততার সাথে বাড়ছে, অন্যদিকে কমছে নতুন করে সংক্রমণের সংখ্যা।

পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে আইজিপির নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।

উল্লেখ্য, জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ৪৫৪৪ জন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। পুলিশ সদস্যদের সুস্থতার হার ৩৪.৩৯ শতাংশ। এমনকি বেশ কয়েকজন সদস্য মারাও গেছেন।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোটি টাকার স্বর্ণসহ নারী চোরাকারবারি আটক
আরও ৩৬ জন করোনায় আক্রান্ত
আরও ৫১ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই
আটদিন পর করোনায় একজনের মৃত্যু
X
Fresh