• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিএসএমএমইউ পিসিআর পরীক্ষায়ও ডা. জাফরুল্লাহর করোনাভাইরাস ‘পজিটিভ’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ মে ২০২০, ১৮:৪৭
বিএসএমএমইউ, পিসিআর পরীক্ষায়, ডা. জাফরুল্লাহ, করোনাভাইরাস, ‘পজিটিভ’
ডা. জাফরুল্লাহ। ফাইল ছবি।

এবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পিসিআর ল্যাবরেটরির পরীক্ষাতেও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনাভাইরাসের নমুনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

গেল বুধবার (২৭ মে) তার করোনাভাইরাস পজিটিভের প্রতিবেদন দেয় বিএসএমএমইউ।

ডা. জাফরুল্লাহ চৌধুরী হালকা জ্বর অনুভব করলে গত ২৪ মে তার গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের মাধ্যমে করোনার নমুনা পরীক্ষা করেন তিনি। সেই পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে। তবে ওই কিট সরকারের কাছ থেকে এখনও অনুমোদন না পাওয়ায় তিনি বিএসএমএমইউর পিসিআর ল্যাবরেটরিতেও পরীক্ষা করালেন। এখানেও তার করোনা পজিটিভ এসেছে।

নিজেদের কিটে করোনা শনাক্ত হওয়ার পর থেকেই ডা. জাফরুল্লাহ চৌধুরী বাসায় আছেন এবং চিকিৎসা নিচ্ছেন। একই সঙ্গে তার ডায়ালাইসিস চলছে। আজ বৃহস্পতিবার (২৮ মে) সন্ধ্যায় তার ডায়ালাইসিস হওয়ার কথা রয়েছে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার খোজ নিয়েছেন জানিয়ে ডা. জাফরুল্লাহ বলেন, দেশে তিনিই একমাত্র সৌভাগ্যবান রোগী, যার খোঁজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ যে তিনি তার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে একটি কেবিন প্রস্তুত করে দিয়েছেন। তার খোঁজ নিয়েছেন। একই দিনে কিছু সময়ের ব্যবধানে খালেদা জিয়াও ফল পাঠিয়েছেন। তিনি তাদের দুজনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
যেকোনো মূল্যে সিন্ডিকেট সভা চান বিএসএমএমইউ উপাচার্য
বিএসএমএমইউতে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ
বিএসএমএমইউয়ের বিদায়ী ভিসির সমর্থকদের মারধরের অভিযোগ
X
Fresh