• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

জার্মানিতে প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:৩৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মানির মিউনিখে পৌঁছেছেন। ৫৩তম মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে ৩ দিনের রাষ্ট্রীয় সফরে তিনি বৃহস্পতিবার ঢাকা ত্যাগ করেন।

প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী ইত্তেহাদ এয়ারলাইন্সের (ইওয়াই ২৫৩) বিমানটি শুক্রবার সকাল ৬টায় মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এসময় জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ শেখ হাসিনাকে স্বাগত জানান। জার্মানি যাবার পথে সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে প্রধানমন্ত্রী এক ঘণ্টা যাত্রাবিরতি নেন।

বিমানবন্দরে সংবর্ধনা জানানোর পর সেখান থেকে প্রধানমন্ত্রীকে সুশোভিত মোটর শোভাযাত্রা সহযোগে মিউনিখের ম্যারিয়ট হোটেলে নিয়ে যাওয়া হয়। জার্মানি সফরকালে শেখ হাসিনা সেখানেই অবস্থান করবেন।

শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলনের উদ্বোধনী পর্বে যোগ দেবেন। সন্ধ্যায় সেখানে আগত অতিথিদের সম্মানে শহরের মেয়র আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে থাকবেন। বর্তমান বিশ্বের নিরাপত্তা নিয়ে আলোচনায় ‘বেস্ট থিঙ্ক ট্যাঙ্ক কনফারেন্স’ হিসেবে বিবেচিত এ সম্মেলনে ২০টি দেশের রাষ্ট্র ও সরকার প্রধান যোগ দেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৮ ফেব্রুয়ারি মিউনিখে জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেলের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে যোগ দেবেন এবং একইদিনে সম্মেলনের প্যানেল আলোচনায় ‘জলবায়ু নিরাপত্তা : ‘গুড কপ, ব্যাড কপ’ বিষয়ক পর্যালোচনা সভায়ও যোগ দেবেন।

১৮ ফেব্রুয়ারি সন্ধ্যায়ই তিনি ঢাকার উদ্দেশে মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন।

এমসি/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh