• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

করোনায় মৃত ২২ জনের ১৫ জন পঞ্চাশোর্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মে ২০২০, ১৫:৪০
Corona virus
ফাইল ছবি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২২ জন। এর মধ্যে ১৫ জনেরই বয়স ৫০ বছরের বেশি। আর মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ২০ জন পুরুষ ও দু’জন নারী রয়েছেন।

আজ বুধবার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

মৃতদের বয়স বিশ্লেষণে জানা যায়, ০ থেকে ১০ থেকে বছর বয়সী একজন, ২১ থেকে ৩০ বছর বয়সী দু’জন, ৩০ থেকে ৪০ বছর বয়সী দু’জন, ৪০ থেকে ৫০ বছর বয়সী দু’জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী সাতজন, ৬১ থেকে ৭০ বছর বয়সী সাতজন, ৭১ থেকে ৮০ বছর বয়সী একজন মারা গেছেন।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, সিলেট বিভাগে দু’জন। হাসপাতালে মারা গেছেন ২১ জন এবং বাড়িতে মারা গেছেন ১ জন।

জেলাভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, রাজধানীতে পাঁচজন, ঢাকা জেলায় তিনজন, মুন্সীগঞ্জে একজন, নরসিংদীতে একজন, চট্টগ্রামে দুজন, নোয়াখালীতে তিনজন, কুমিল্লায় দুজন, কক্সবাজারে একজন, চাঁদপুরে দুজন, সিলেটে একজন এবং মৌলভীবাজারে একজন মারা গেছেন।

ডা. নাসিমা সুলতানা জানান, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৫৪১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৮ হাজার ২৯২ জনে। এছাড়া এই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩৪৬ জন। মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৯২৫ জন।

বরাবরের মতোই বুলেটিনে ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ ও নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান।

প্রসঙ্গত, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পরে দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।

এজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে আর ফিরল না সোহান
পঞ্চগড়ে গাছের ডালের আঘাতে শ্রমিকের মৃত্যু
নবাবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
X
Fresh