• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

একদিনে মৃত ২১ জনের ১২ জন পঞ্চাশোর্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ মে ২০২০, ১৫:১০
করোনাভাইরাস, আক্রান্ত, মৃত, সুস্থ, বাংলাদেশ
প্রতীকী ছবি।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে। দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ২১ জন, মোট মৃত ৫২২ জন। একদিনে পঞ্চাশের অধিক বয়স্ক মারা গেছেন ১২ জন।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, মৃত ২১ জনের মধ্যে ১৪ জন পুরুষ, ৭ জন নারী। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ০ থেকে ১০ বছরের ১ জন, ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৭ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৩ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ১ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

ঢাকা বিভাগে মারা গেছেন ১৬ জন, চট্টগ্রাম বিভাগে মারা গেছেন ৪ জন, বরিশাল বিভাগে মারা গেছেন ২ জন। মৃতদের মধ্যে হাসপাতালে ২০ জন, বাসায় ১ জন মারা গেছেন।

ডা. নাসিমা জানান, গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ১ হাজার ১৬৩ জন। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৭৪৮ জন। একদিনে সুস্থ হয়েছেন ২৪৫ জন, মোট সুস্থ ৭ হাজার ৫৭৯ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ এপ্রিল)
আমিরাতে বন্যা : ৩ ফিলিপাইন নাগরিকের মৃত্যু
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
নেসলের শিশুখাদ্য নিয়ে ভয়াবহ তথ্য
X
Fresh