• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

করোনায় আক্রান্ত আরো ১৬৬ পুলিশ সদস্য

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ মে ২০২০, ১৮:২২
Another 18 policemen were attacked by Corona
করোনার মধ্যে এভাবেই জীবনের ঝুঁকি নিয়ে সেবা দিয়ে যাচ্ছেন পুলিশ সদস্যরা, ছবি: সংগৃহীত

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১৬৬ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছেন। ফলে বাংলাদেশ পুলিশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ হাজার ৭৩২ জনে। আর করোনায় এখন পর্যন্ত ১৩ পুলিশ সদস্য মারা গেছেন।

রোববার (২৪ মে) পুলিশের বিভিন্ন দপ্তর থেকে পাওয়া তথ্যের বরাত দিয়ে সদর দপ্তরের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

সদর দপ্তরের তথ্যানুযায়ী, ঢাকাসহ সারা দেশে ৩ হাজার ৭৩২ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৯৪ পুলিশ সদস্য। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৬৭ জন।

পুলিশ সদরদপ্তর আরো জানায়, আক্রান্তদের মধ্যে মাঠ পর্যায়ের সদস্যই বেশি। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ৮ জন, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৮ জনসহ বাকিরা এসআই, এএসআই ও কনস্টেবল।

এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সোহেল রানা আরটিভি অনলাইনকে বলেন, ‘মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হয়েছে।’

এখন পর্যন্ত পুলিশ বাহিনীর ১৩ জন সদস্য করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এর মধ্যে সর্বশেষ রোববার (২৪ মে) সকালে মারা গেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিটের ইন্সপেক্টর (পরিদর্শক) রাজু আহমেদ (৪০)।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১৬
হিলিতে অতিরিক্ত গরমে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা
X
Fresh