smc
logo
  • ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭

করোনায় মৃত ২০ জনের ১২ জন পঞ্চাশোর্ধ

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ২৩ মে ২০২০, ১৫:২২ | আপডেট : ২৩ মে ২০২০, ১৭:২৪
Since then, there have been reports of a few new cases, but the number has skyrocketed in recent days
প্রতীকী ছবি।

দেশে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরও ২০ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস। করোনায় মৃত ২০ জনের ১২ জন পঞ্চাশোর্ধ। এর মধ্যে ১৬ জনই পুরুষ। আর চার জন নারী। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এ নিয়ে  দেশে মোট ৪৫২ জনের মৃত্যু হয়েছে।

শনিবার (২৩ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

মৃতদের বয়স বিশ্লেষণে জানা যায় ২১ থেকে ৩০ বছর বয়সী  ২ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী  ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৮ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সী ৩ জন, ৭১ থেকে ৮০ বছর বয়সী ১ জন।

এছাড়া ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ৪ জন, চট্টগ্রামে ৮ জন, রংপুরে ২ জন, ময়মনসিংহে ২ জন, রংপুরে ২ জন, সিলেটে ১ জন, খুলনায় ১ জন। মৃতদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৫ জন, ৪ জন বাড়িতে মারা গেছেন আর ১ জন মৃত অবস্থায় হাসপাতালে গেছেন।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ২০ দশমিক ২২ শতাংশ, মৃতের হার  ১ দশমিক ৪৮ শতাংশ।

ডা. নাসিমা জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও নয় হাজার ৯৭৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১০ হাজার ৮৩৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৩৪ হাজার ৬৭৫টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৮৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৭৮ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৯৬ জন। এ নি‌য়ে সুস্থ হ‌য়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল ছয় হাজার ৪৮৬ জ‌নে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

জিএ

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০১৫৮৬ ৩১৮১২৩ ৫৮৩৮
বিশ্ব ৪,৩৮,৪৪,৫১০ ৩,২২,১৩,৭৫১ ১১,৬৫,৪৫৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়