Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ২ আশ্বিন ১৪২৮

আম্পানের প্রভাবে চট্টগ্রামে বৃষ্টি

Rain in Chittagong due to Ampan
ফাইল ছবি

বঙ্গোপসাগরে সৃষ্ট সুপার সাইক্লোন আম্পানের প্রভাবে চট্টগ্রামে শুরু হয়েছে বৃষ্টি। পতেঙ্গা সমুদ্র সৈকতসহ বিস্তীর্ণ উপকূলীয় এলাকায় সাগর উত্তাল।মঙ্গলবার (১৯ মে) সন্ধ্যা বৃষ্টি শুরু হয়।

পতেঙ্গা আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বর্তমানে সুপার সাইক্লোন আম্পানে রূপে নিয়েছে। ঘূর্ণিঝড়টি ধীরে ধীরে উপকূলের দিকে এগিয়ে আসছে। মঙ্গলবার শেষ রাত নাগাদ ঘূর্ণিঝড়ের অগ্রভাগের প্রভাব পড়তে শুরু করবে। উপকূলের কাছাকাছি আসলে ও ভূমি স্পর্শ করলে ঘূর্ণিঝড়ের শক্তি কমতে থাকে। তাই শেষরাত থেকে আম্পানের শক্তি কমতে পারে। শক্তি কমে সুপার সাইক্লোন থেকে অতি প্রবল ঘূর্ণিঝড় রূপে বাংলাদেশের উপকূলীয় অঞ্চল অতিক্রম করতে পারে।

এদিকে প্রবল শক্তি নিয়ে ধেয়ে আসা সুপার সাইক্লোন আম্পানের ফলে সম্ভাব্য ক্ষয়ক্ষতি এড়াতে চট্টগ্রাম সমুদ্রবন্দরে সব ধরনের অপারেশনাল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া আম্পানের সম্ভাব্য ক্ষয়ক্ষতি ও ঘূর্ণিঝড় পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন, চট্টগ্রাম সিটি করপোরেশনসহ বিভিন্ন সেবা সংস্থা।

ঘূর্ণিঝড় আম্পানের সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় প্রস্তুত রাখা হয়েছে ৪৭৯টি আশ্রয়কেন্দ্র। এছাড়া আরও প্রায় চার হাজার শিক্ষাপ্রতিষ্ঠানকে আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহারের প্রস্তুতি নেয়া হয়েছে।

এস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS