• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

করোনা: মৃত ১৬ জনের মধ্যে দশ জনই পঞ্চাশোর্ধ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ মে ২০২০, ১৫:০১
 করোনা, মৃত, পঞ্চাশোর্ধ, পুরুষ
প্রতীকী ছবি।

করোনা নিয়ে বাংলাদেশে উদ্বেগ কমছে না। প্রতিনিয়ত বাড়ছে মৃতের সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জন মারা গেছেন। মৃতরা সবাই পুরুষ। তবে এর মধ্যে পঞ্চাশ বছরের অধিক বয়স্ক আছেন ১০ জন।

শনিবার (১৬ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে আছেন ১২ জন। এর মধ্যে ঢাকা সিটিতে ৭ জন, গাজীপুরে ১ জন, মুন্সিগঞ্জে ১ জন ও নরসিংদীতে ১ জন। এছাড়া আছেন রংপুরে ২ জন ও কক্সবাজারে ২ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের ১ জন, ৬১ থেকে ৭০ বছরের ৩ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৬ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৫ জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

জানা যায়, দেশে ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৯৩০ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৯৯৫ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ১৬ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১৪ জনে। এদিকে আরও ৩৩৫ সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৪ হাজার ১১৭ জন সুস্থ হলেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে সংখ্যা লাফিয়ে বাড়ছে। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৪ ঘণ্টায় ১৬ জনের করোনা শনাক্ত
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
বন্ধুদের সঙ্গে গোসল করতে নেমে আর ফিরল না সোহান
নগ্ন পুরুষদের নিয়ে বিদ্যা বালানের মন্তব্য
X
Fresh