• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ডেঙ্গু প্রতিরোধে ডিএনসিসিতে ভ্রাম্যমাণ আদালত, জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ মে ২০২০, ২৩:৩২
ডেঙ্গু প্রতিরোধে ডিএনসিসিতে ভ্রাম্যমাণ আদালত, জরিমানা

ডেঙ্গু থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে বিভিন্ন এলাকায় আটটি মোবাইল কোর্ট পরিচালনা করেছে উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এ সময় কয়েকটি প্রতিষ্ঠান ও বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় তাদের জরিমানা করা হয়।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন জানান, আজ সোমবার (১১ মে) দিনব্যাপী এসব আদালত পরিচালনা করে ২২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

তিনি জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার উল হাকিম উত্তরায়, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-২) এ এস এম শফিউল আজম পল্লবী এলাকায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলাম মহাখালীতে, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৪) সালেহা বিনতে সিরাজ শেওড়াপাড়ায়-কাফরুল-শ্যামলীতে, নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মুরশিদুল ইসলাম কল্যাণপুর এলাকায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন বসিলা এলাকায়, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-৬) সাজিয়া আফরিন উত্তরায় এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিন মাহমুদ আশকোনা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার উল হাকিম উত্তরায় ৩টি বাড়িতে এডিস মশার লার্ভা পেয়ে এক হাজার টাকা জরিমানা করেন। একইসঙ্গে ডিএনসিসির মশককর্মীরা সেখানে কীটনাশক প্রয়োগ করে মশার লার্ভা ধ্বংস করেন। কয়েকটি বাড়িতে জমে থাকা পানি ও ময়লা-আবর্জনা পাওয়া গেলে সেগুলো পরিষ্কারের জন্য ২৪ ঘণ্টা সময় দেয়া হয়।

এ এস এম শফিউল আজম মিরপুরের পল্লবী এলাকায় অভিযান পরিচালনা করে ২৫টি ভবন ও স্থাপনা পরিদর্শন করে দুটিতে এডিস মশার প্রজনন উপযোগী পরিবেশ পান। এসময় ১২ হাজার টাকা জরিমানা আদায় করেন।

শরিফুল ইসলাম মহাখালী এলাকায় এডিস মশার লার্ভা পাওয়ায় একটি প্রতিষ্ঠান থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন। এছাড়া এডিস মশার বংশবিস্তার সম্পর্কে ১৮টি প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়।

সালেহা বিনতে সিরাজ অভিযানে প্রায় ২৫টি বাসা-বাড়ি ও প্রতিষ্ঠান পরিদর্শন করে কোথাও এডিস মশার লার্ভা পাননি।

শেখ মুরশিদুল ইসলাম কল্যাণপুর এলাকায় অভিযান পরিচালনা করে বাড়ি, ভবন ও প্রতিষ্ঠান মালিকদের এডিস মশা প্রতিরোধের উপায় সম্পর্কে সচেতন করেন।

শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন বসিলা এলাকায় এডিস মশার লার্ভা পাননি।

সাজিয়া আফরিন উত্তরা ১৩ নম্বর সেক্টরে অভিযান পরিচালনা করে কোথাও এডিস মশার লার্ভা পাননি।

নাসির উদ্দিন মাহমুদ আশকোনা এলাকায় অভিযান পরিচালনা করে এডিস মশার লার্ভা পাওয়ায় দুটি বাড়ির মালিককে দুই হাজার টাকা করে চার হাজার টাকা জরিমানা করেন।

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ডিএনসিসির মোবাইল কোর্ট অব্যাহত থাকবে বলে জানানো হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh