• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

১০ দিনের মধ্যে পণ্য খালাসের অনুরোধ এফবিসিসিআইয়ের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ এপ্রিল ২০২০, ১৯:৫৬
১০ দিনের মধ্যে পণ্য খালাসের অনুরোধ এফবিসিসিআই
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (ফাইল ছবি)

কার্গো বিমানে আমদানি করা পণ্য হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আগামী ১০ দিনের মধ্যে খালাস করার অনুরোধ জানিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। একই সঙ্গে ডেমারেজ চার্জ (ক্ষতিপূরণ মাশুল) মওকুফের সুবিধা নিয়ে আমাদানিকারকদের চট্টগ্রাম বন্দর থেকে অগ্রাধিকার ভিত্তিতে মালামাল খালাস করারও অনুরোধ জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার (২৮ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এফবিসিসিআই মহাসচিব হোসাইন জামিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মুহাম্মদ মোশাররফ হোসেন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে গত ২৬ মার্চ থেকে ৫ মে পর্যন্ত সব বন্ধ ঘোষণা করেছে সরকার। এ কারণে অনেক পোশাকশিল্প প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। লকডাউনের কারণে ২৬ মার্চ থেকে লকডাউন চলাকালীন পর্যন্ত আমদানিকৃত এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ওয়্যার হাউজে রক্ষিত তৈরি পোশাক শিল্পের কাঁচামালের ফ্রি টাইম পরবর্তী ডেমারেজ চার্জ মওকুফের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সিদ্ধান্ত বাস্তবায়নে বিমান বাংলাদেশকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ করা হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ থেকে সুবিধা ঘোষণার পর এফবিসিসিআই থেকে আমদানিকারকদের বিমানবন্দর ও চট্টগ্রাম বন্দর থেকে পণ্য খালের অনুরোধ করা হয়েছে।

এর আগে চট্টগ্রাম বন্দরে ৫ মের মধ্যে কন্টেনাইর গ্রহণ করলে আমদানিকারকদের স্টোর ভাড়া শতভাগ মওকুফের সুবিধা ঘোষণা করে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ। আর শাহজালাল বিমানবন্দরের কার্গো ওয়্যার হাউজে আটকে থাকা পোশাকশিল্পের কাঁচামালের ডেমারেজ চার্জ মওকুফের ঘোষণা দেয় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টানা ১০ দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর
মাগফিরাতের ১০ দিন যে আমল গুরুত্বপূর্ণ
ঈদুল ফিতরে যেভাবে মিলবে টানা ১০ দিনের ছুটি
জাহাজ জিম্মির ঘটনায় এফবিসিসিআইয়ের উদ্বেগ
X
Fresh