• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

তৃতীয় লিঙ্গের মানুষদের চাকরি দিলো ‘স্বপ্ন’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ এপ্রিল ২০২০, ১৫:৪০
তৃতীয় লিঙ্গের মানুষদের চাকরি দিলো ‘স্বপ্ন’

সমাজের অবহেলিত ট্রান্সজেন্ডার বা তৃতীয় লিঙ্গের মানুষদের কাজের সুযোগ করে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করলো দেশের অন্যতম জনপ্রিয় বৃহত্তম সুপারশপ ‘স্বপ্ন’।
সোমবার (২০ এপ্রিল) বিকেলে প্রতিষ্ঠানের মানবসম্পদ বিভাগ থেকে নয়জনকে নিয়োগপত্র হাতে তুলে দেয়া হয়েছে।

তারা হলেন- আব্দুল রহিম মুন, নিশি, আকাশ আহমেদ, লিটন, নীলা, তমা, সানি, তানিম মিয়া ও বিল্লাল। তারা এখন থেকে ‘স্বপ্ন’-এর ডিস্ট্রিবিউশন সেন্টার ও আউটলেটে বিভিন্ন পদে কাজ করবেন।

নিয়োগপত্র হাতে তুলে দেয়ার সময় ‘স্বপ্ন’ এর নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির, ডিস্ট্রিবিউশন সেন্টারের প্রধান মহিবুর রহমান, মানবসম্পদ বিভাগের প্রধান শাহ মো. রিজভী রনী, বন্ধু সংগঠনের মিডিয়া ফেলো শরিফুল ইসলাম পলাশসহ অনেকে উপস্থিত ছিলেন।

‘স্বপ্ন’ এর নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, তৃতীয় লিঙ্গ হলেও তারা আমাদের এ সমাজেরই মানুষ। শিক্ষিত হয়ে একজন স্বাবলম্বী মানুষ হিসেবে বেড়ে উঠার পাশাপাশি সমাজের বিভিন্ন ক্ষেত্রে কাজ করার অধিকার আছে তাদের। তবে বর্তমানে তাদের মধ্যে অনেকে কাজের সুযোগ পাচ্ছে না। এবার ‘স্বপ্ন’ তাদের পাশে দাঁড়ালো। উল্লেখ্য যে, ‘স্বপ্ন’ই এ দেশের প্রথম রিটেইল চেইন যারা অটিস্টিক বা প্রতিবন্ধী মানুষদের নিয়োগ দিয়েছে এবং এ প্রতিষ্ঠানে তাদের (অটিস্টিক বা প্রতিবন্ধী মানুষদের) চাকরির ১০ ভাগ কোটা রয়েছে। তাদের পথচলা সুন্দর ও সহজ হোক।

তৃতীয় লিঙ্গের নয়জন নতুন কর্মীর মধ্যে সদ্য নিয়োগ হাতে পাওয়া মুন বলেন, এর আগে কাজের জন্য অনেক জায়গায় চেষ্টা করলেও কাজ মিলেনি। ‘স্বপ্ন’ যে সুযোগ আমাদের করে দিলো তা সত্যিই ভালোলাগার মতো। নিয়োগপত্র হাতে পেয়ে আমি খুবই আনন্দিত। আমাকে বুঝিয়ে দেয়া কাজটি ভালোভাবে করতে চাই। স্বপ্নে ভালোভাবে কাজ করে সামনে এগিয়ে যেতে চাই।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৬০ হাজারের বেশি টাকা বেতনে চাকরি, বছরে ৩টি বোনাস
শিল্পীদের গার্মেন্টসে চাকরি দিতে নিপুণের অফার লুফে নিয়েছি: হেলেনা জাহাঙ্গীর
রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে চাকরি, নেবে একাধিক
চাকরি দেবে নেসকো, বেতন লাখ টাকা  
X
Fresh