• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

২৫ এপ্রিল পর্যন্ত পোশাক কারখানা বন্ধ ঘোষণা

আরটিভি অনলাইন

  ১০ এপ্রিল ২০২০, ১৭:৫৫
পোশাক কারখানা, বন্ধ, ঘোষণা
ফাইল ছবি।

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে সরকার এপ্রিল মাসের ২৫ তারিখ পর্যন্ত সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। সরকারি ছুটির সঙ্গে সমন্বয় করে দে‌শের সব পোশাক কারখানা আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাক‌বে।

পোশাক মালিকদের বড় দুটি সংগঠন 'বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)' এবং 'বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ)' এই সিদ্ধান্ত নি‌য়ে‌ছে।

শুক্রবার (১০ এপ্রিল) সংগঠন দু’টির পক্ষ থে‌কে পাঠানো বিবৃতিতে এ তথ্য জানা‌নো হ‌য়ে‌ছে।

বিকেএমইএ এর সভাপতি একেএম সেলিম ওসমান এবং বিজিএমই'র সভাপতি ড. রুবানা হকের যৌথ ঘোষণায় বলা হ‌য়ে‌ছে, মহামারি করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সরকারের ছুটির সাথে সামঞ্জস্য রেখে বিজিএমইএ এবং বিকেএমইএ’র সদস্য প্রতিষ্ঠান সমূহ আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

তবে এ সময়ের মধ্যে বেতন দেওয়ার জন্য কোনো প্রতিষ্ঠানের অফিস খোলা রাখার প্রয়োজন হলে সেক্ষেত্রে স্ব স্ব অ্যাসোসিয়েশন (বিজিএমইএ/বিকেএমইএ) এবং শিল্প পুলিশকে জানাতে হবে।

এর আগে সরকার ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করলে এই দুই সংগঠন পোশাক কারখানাগুলোও ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

জিএ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাকিব খানের জন্মদিনে জায়েদের নতুন ঘোষণা
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা বিসিবির
‘বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস’
X
Fresh