logo
  • ঢাকা সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জনের, আক্রান্ত ১ হাজার ৫৩২ জন, সুস্থ হয়েছেন ৪১৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনা মোকাবিলায় যুব রেড ক্রিসেন্টের লিফলেট ও জীবাণুনাশক স্প্রে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ মার্চ ২০২০, ১৮:৩৮
করোনা মোকাবিলায় যুব রেড ক্রিসেন্টের লিফলেট ও জীবাণুনাশক স্প্রে
করোনা মোকাবিলায় যুব রেড ক্রিসেন্টের লিফলেট ও জীবাণুনাশক স্প্রে
করোনাভাইরাস এর জন্য জনজীবন প্রায় থমকে গেছে। কিন্তু থেমে নেই বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তর যুব রেড ক্রিসেন্টের যুব প্রধান মোঃ মোস্তফা কামালের নেতৃত্বে যুব সদস্যগণ। 

করোনাভাইরাস প্রতিরোধে রাজধানী ঢাকার বিভিন্ন স্থান-সোনারগাঁও মোড়,  কমলাপুর রেলস্টেশন বাংলামোটর, মৌচাক, মগবাজার, সদরঘাট লঞ্চ টার্মিনাল, মহাখালী, সায়েদাবাদ, গাবতলী বাস স্ট্যান্ডে গণসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিয়মিত লিফলেট বিতরণ করে যাচ্ছে। 

স্বেচ্ছাসেবকদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে দেশের ৬৪ জেলার ৬৮টি ইউনিটে মাস্ক, স্যানিটাইজার, সাবান, লিফলেট সমৃদ্ধ ১০ হাজার হাইজিন কিট ও ৪৪৮টি পিপিই জরুরি ভিক্তিতে করা হয়। সকল কার্যক্রম সুসংগঠিত উপায়ে পরিচালনার লক্ষ্যে জাতীয় সদর দপ্তরে যুব রেড ক্রিসেন্ট প্রাঙ্গণে একটি কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে। 

এছাড়াও ঢাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর জন্য নির্ধারিত ১২টি সরকারি হাসপাতালকে জীবাণুমুক্ত করার জন্য ১০জনের একটি স্বেচ্ছাসেবক দল অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। রোগী ও হাসপাতালে অবস্থানরত চিকিৎসক এবং অন্যান্য ব্যক্তিদের সুরক্ষা নিশ্চিত করতে তারা জীবনের ঝুঁকি নিয়ে গত এক সপ্তাহ ধরে প্রতি রাতে হাসপাতালগুলোতে জীবাণুনাশক স্প্রে প্রয়োগ করছে। এই বিশেষ দলের পাশাপাশি প্রায় ২০ জন স্বেচ্ছাসেবক প্রতিদিন ঢাকার বিভিন্ন জনসমাগমপূর্ণ স্থানে জীবাণুনাশক স্প্রে করে করোনার বিস্তার রোধে ও ঝুঁকি হ্রাসে কাজ করে যাচ্ছে। 

মুসল্লিদের সুরক্ষা নিশ্চিত করতে ও কোভিড-১৯ নিয়ন্ত্রণে জাতীয় সদর দপ্তর রেড ক্রিসেন্ট এর যুব সদস্যগণ ঢাকা শহরে বায়তুল মোকাররম মসজিদ, ঢাকা সার্কিট মসজিদ, নয়াটোলা মসজিদ, কারওয়ান বাজার, শান্তিনগর বাজার ও স্বাস্থ্য অধিদপ্তরে জীবাণুনাশক স্প্রে করেন।

গতকাল ঢাকার বুয়েট এলাকা, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, মোহাম্মদপুর টাউন হল বাজার, মালিবাগ কাঁচাবাজার, সিদ্ধেশ্বরী, মধুবাগ ও বিমানবন্দরে জীবাণুনাশক স্প্রে করেন। তাছাড়াও সারাদেশে জীবাণুনাশক কার্যক্রম চলমান আছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার সার্বক্ষণিক স্বেচ্ছাসেবীদের কাজে সহযোগিতা করছেন। তিনি জানান, অন্যান্য দুর্যোগের মতো এটি না হলে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ সচেতনতাসহ স্বেচ্ছাসেবকরা নিরলসভাবে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাবে।
পি
 

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৪৯৮৫৮০ ২৩০২০০৪ ৩৪৬৬৮৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়