• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

হতদরিদ্র ৫০ হাজার পরিবারের এক মাসের খাবার দেবেন ঢাকা দক্ষিণের মেয়র

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ মার্চ ২০২০, ১৯:১৪
হতদরিদ্র ৫০ হাজার পরিবারের এক মাসের খাবার দেবেন ঢাকা দক্ষিণের মেয়র
শুক্রবার বিকেলে রাজধানীর গুলিস্তান এলাকায় চলমান জীবাণুনাশক ছিটানো কার্যক্রম সরেজমিন পরিদর্শন করেন মেয়র, ছবি: আরটিভি

করোনা পরিস্থিতিতে নিম্ন আয়ের অসহায় দরিদ্র ও পথবাসী ৫০ হাজার পরিবারের জন্য এক মাসের খাবারের ব্যবস্থা করার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। আগামীকাল শনিবার থেকে এ খাবার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করা হবে।

শুক্রবার বিকেলে রাজধানীর গুলিস্তান এলাকায় চলমান জীবাণুনাশক ছিটানো কার্যক্রম সরেজমিন পরিদর্শনে এসে তিনি এ ঘোষণা দেন। এ সময় তিনি উপস্থিত শতাধিক হতদরিদ্র রিকশাচালক ও খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের মধ্যে নগদ অর্থ বিতরণ করেন।

এর আগে দুপুরে মেয়র সাঈদ খোকনের পক্ষ থেকে আজিমপুর, ধানমন্ডি, কাঁঠালবাগান, বায়তুল মোকাররম এলাকার ফুটপাতে বসবাসকারী প্রায় দুই শতাধিক ছিন্নমূল অসহায় পথবাসীদের হাতে নগদ অর্থ তুলে দেন করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোঃ ইমদাদুল হক।

সাঈদ খোকন বলেন, অনেক আগ থেকে আমাদের দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় জীবাণুনাশক ছিটানোর কার্যক্রম শুরু করা হয়েছে। আজ সেই কাজই আমরা পরিদর্শন করতে এখানে এসেছি।

তিনি আরো বলেন, আমি আমার সম্মানিত নগরবাসীদের আহ্বান জানাব তারা যেন বাড়ি থেকে বের না হন। পাশাপাশি দেশের বিত্তবান সবাইকে আহ্বান জানাব, তারা যেন এই দুর্দিনে খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ান।

মেয়র আরও বলেন, কোনো নাগরিক যদি বাসায় থেকে আমাদের হটলাইনে ফোন করে তিনি খাবার সংকটে রয়েছেন বলে আমাদেরকে জানান আমরা তার বাসায় খাবার পৌঁছে দেব। এজন্য আমাদের নির্বাচিত কাউন্সিলর ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সমন্বয়ে একটি টিম গঠন করা হয়েছে। তারা এরই মধ্যে কাজ শুরু করেছেন।

সাঈদ খোকন আরো বলেন, আমার মেয়াদ থাকুক আর না থাকুক আমি সব সময় নগরবাসীর পাশে আছি ও থাকব। আপনারা আমাকে সব সময় পাশে পাবেন।
মেয়র বলেন, হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার জন্য আমাদের সাতজন ম্যাজিস্ট্রেটসহ গঠিত কমিটির সবাই কাজ করছে। প্রতিদিন আমরা এর তথ্য সংগ্রহ করছি।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোবাইলে এক মাসে ১ লাখ ৩০ হাজার কোটি টাকা লেনদেন
কার পার্কিংয়ে দোকান থাকতে পারবে না : মেয়র আতিক
৫০ হাজার টাকার জন্য খুন হন অনন্যা
‘এক মাসে ৫৩ নারীর আত্মহত্যা’
X
Fresh