• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

করোনা: ৭ এপ্রিল পর্যন্ত জাহাজ আমদানি স্থগিত

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ মার্চ ২০২০, ১৪:৩৭
করোনা: ৭ এপ্রিল পর্যন্ত জাহাজ আমদানি স্থগিত
ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জাহাজ পুনঃপ্রক্রিয়াজাতকরণ শিল্পের জন্য জাহাজ আমদানি আজ থেকে ৭ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে। ফলে এসময় জাহাজ আমদানির জন্য কোনো অনাপত্তি সনদ (এনওসি) প্রদান করা হচ্ছে না।

শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার এ এইচ এম মাসুম বিল্লাহর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এছাড়া পুনঃপ্রক্রিয়াজাতকরণের জন্য আমদানিকৃত ৫টি জাহাজকে আজ কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। কোয়ারেন্টিনকালে জাহাজগুলো আগামী দুই সপ্তাহ গভীর সমুদ্রে অবস্থা করবে। চট্টগ্রামের সীতাকুণ্ডে অবস্থিত জাহাজ পুনঃপ্রক্রিয়াজাতকরণ শিল্প এলাকায় ৩৫ হাজার কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকের স্বাস্থ্য নিরাপত্তা বিবেচনা করে শিল্প মন্ত্রণালয় এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

মন্ত্রণালয় হতে এ সংক্রান্ত পত্র আজ বাংলাদেশ শিপ ব্রেকার্স এন্ড রিসাইক্লার্স এসোসিয়েশনের নিকট পাঠানো হয়েছে।

এছাড়া করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সীতাকুণ্ডে অবস্থিত জাহাজ পুনঃপ্রক্রিয়াজাতকরণ শিল্প এলাকায় কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের মাঝে সচেতনতা বৃদ্ধিসহ প্রয়োজনীয় স্বাস্থ্য নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণের ২২ মার্চ (রোববার) বাংলাদেশ শিপ ব্রেকার্স এন্ড রিসাইক্লার্স এসোসিয়েশনকে শিল্প মন্ত্রণালয় নির্দেশনা প্রদান করেছে। এতে কর্মস্থলে বহিরাগত প্রবেশ নিয়ন্ত্রণ, হ্যান্ড স্যানিটাইজার ও শরীরের তাপমাত্রা নির্ণয় করে কর্মস্থলে প্রবেশ, মুখে মাস্ক ও হাতে গ্লাভস পড়ে কাজ করা, সর্দি-কাশি হলে কাজ থেকে বিরত থাকা, কিছুক্ষণ পরপর হাত ধোয়া, অফিস ও বাসা ব্যতীত অন্যত্র কোথাও না যাওয়া, ক্যান্টিনে একত্রিত হয়ে না বসাসহ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউট (আইইডিসিআর) নির্দেশিত স্বাস্থ্য বিধি অনুসরণের নির্দেশনা প্রদান করা হয়েছে।
পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুগদা সড়কে উচ্ছেদ অভিযান স্থগিত করলেন হাইকোর্ট
জাহাজেই ফিরছেন এমভি আবদুল্লাহর সব নাবিক
বান্দরবানের তিন উপজেলায় নির্বাচন স্থগিত
প্রার্থীর মৃত্যুতে নওগাঁর মহাদেবপুর উপজেলার ভোটগ্রহণ স্থগিত
X
Fresh