• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

গ্যাস-বিদ্যুতের বিল এখনই দিতে হচ্ছে না

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ মার্চ ২০২০, ২১:৩৮
গ্যাস-বিদ্যুতের বিল এখনই দিতে হচ্ছে না
ফাইল ছবি

এই মুহূর্তে গ্যাস ও বিদ্যুতের বিল দিতে ব্যাংকে না যাওয়ার নির্দেশনা দিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। নির্দেশনায় গ্রাহকদের বলা হয়েছে, ফেব্রুয়ারি থেকে মে—এই চার মাসের গ্যাসের বিল আগামী জুনে জমা দিতে হবে। এজন্য কোনো বাড়তি চার্জ দিতে হবে না।

অন্যদিকে, ফেব্রুয়ারি থেকে এপ্রিল মাস- এই তিন মাসের বিদ্যুতের বিল মে মাসে জমা দিতে বলা হয়েছে। আজ রোববার জ্বালানি বিভাগের উপসচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত একটি চিঠি বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) কাছে পাঠানো হয়।

চিঠিতে বলা হয়েছে, আবাসিক গ্যাস বিল নির্ধারিত সময় জমা দিতে বিপুল পরিমাণ গ্রাহক ব্যাংকে এক সঙ্গে যাচ্ছেন। এতে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা যাচ্ছে। তাই করোনাভাইরাস বা ‘কোভিড–১৯’ সংক্রমণ হওয়ার ঝুঁকি থেকে বাঁচতে সরকার ‘গ্যাস বিপণন নিয়মাবলি (গৃহস্থালি) ২০১৪’ শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে। আবাসিক গ্রাহকেরা কোনো রকম বিলম্ব মাশুল বা সার চার্জ ছাড়াই ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল ও মে মাসের গ্যাস বিল আগামী জুন মাসে সুবিধাজনক সময় জমা দিতে পারবেন।

এদিকে, বিদ্যুৎ বিভাগের আরেকটি চিঠিতে বলা হয়েছে, বিদ্যুতের আবাসিক গ্রাহকেরা বিভিন্ন ব্যাংক ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করে থাকেন। করোনাভাইরাসের সংক্রমণের ভয়ে গ্রাহকদের পক্ষে বিল পরিশোধ করা সম্ভব হবে না। ফেব্রুয়ারি, মার্চ ও এপ্রিল মাসের বিল কোনো রকম বিলম্ব মাশুল ছাড়া মে মাসে জমা নেওয়ার জন্য বিইআরসিকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয় থেকে বলা হয়।

এজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অষ্টগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে ট্রাকচালকের মৃত্যু 
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, একই পরিবারের দগ্ধ ৪ 
বাঁচানো গেল না সোনিয়াকে, বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের সবার মৃত্যু
নড়াইলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শ্রমিক নিহত
X
Fresh