• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনায় দেশে প্রথম একজনের মৃত্যু : আইইডিসিআর (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ মার্চ ২০২০, ১৫:৪৪
করোনায় দেশে প্রথম একজনের মৃত্যু : আইইডিসিআর

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথমবারের মতো একজনের মৃত্যু হয়েছে। নতুর করে চারজন আক্রান্ত হয়েছে। এনিয়ে আক্রান্তের সংখ্যা ১৪ তে দাঁড়ালো।

আজ বুধবার (১৮ মার্চ) বিকেলে নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা।

মীরজাদী সেব্রিনা জানান, ওই মৃত যুক্তরাষ্ট্রফেরত আত্মীয়ের মধ্যে আক্রান্ত হয়েছিলেন। তার বয়স ৭০ বছর। এছাড়া বার্ধক্যের কারণে আগে থেকে নানান শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি। তাকে আইসিইউতে রাখা হয়েছিল। গতকাল মঙ্গলবার (১৭ মার্চ) তিনি মৃত্যুবরণ করেন।

তিনি জানান, নতুন করে আক্রান্তের মধ্যে একজন নারী ও ৩ জন পুরুষ। আক্রান্তদের একজন আগে যারা আক্রান্ত ছিলেন তাদের পরিবারে সদস্য। বাকি তিন জন বিদেশ থেকে এসেছেন। এদের ২ জন ইতালি, একজন কুয়েত থেকে এসেছে। এখন পর্যন্ত ১৬ জন আইসোলেশনে আছেন। আর ৪২ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন।

এর আগে ৮ই মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। সেসময় তিনজন করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হওয়ার তথ্য জানায় আইইডিসিআর। এরপর ১৪ মার্চ শনিবার রাতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরো দু'জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্য জানান।

পরবর্তীতে সোমবার তিনজন এবং মঙ্গলবার আরো দু'জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্য জানানো হয়।

আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয় আক্রান্তদের সবাই বিদেশ ফেরত ব্যক্তিদের সংস্পর্শে এসেছিলেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh