• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি বাংলাদেশের সমর্থন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৩২

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের প্রতি সমর্থন জানালো বাংলাদেশ।

সফররত ফিলিস্তিন প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে বৈঠকে এ সমর্থন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় দু’দেশের সম্পর্ক উন্নয়নে সমঝোতা স্মারক সই হয়।

বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সফররত ফিলিস্তিন প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে এ বৈঠক হয়।দ্বিপক্ষীয় বৈঠকে একটি সমঝোতা স্মারক সই হয়।

এর আগে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছান মাহমুদ আব্বাস। এসময় শেখ হাসিনা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। শুভেচ্ছা বিনিময়ের পর প্রধানমন্ত্রী ও ফিলিস্তিন প্রেসিডেন্টের একান্ত বৈঠক হয়। দ্বিপক্ষীয় বৈঠকে দু’দেশের সরকার প্রধানের উপস্থিতিতে বাংলাদেশ ও ফিলিস্তিন পররাষ্ট্রমন্ত্রী সমঝোতা স্মারক সই করেন।

৩ দিনের সরকারি সফরে বুধবার বিকেল ৫টায় বিশেষ বিমানে ঢাকায় পৌঁছান মাহমুদ আব্বাস। ফিলিস্তিন প্রেসিডেন্ট হিসেবে বাংলাদেশে এটাই তার প্রথম রাষ্ট্রীয় সফর।

এদিকে বৃহস্পতিবার সকালে সাভারে জাতীয় স্মৃতি সৌধ ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে শাহাদাৎ বরণকারী বীর সেনাদের প্রতি শ্রদ্ধা জানান তিনি। এরপর ধানমণ্ডিতে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর স্মৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ফিলিস্তিন প্রেসিডেন্ট।পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান তিনি।

এইচটি/এসজেড

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh