• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

বিচারকের প্রতি খালেদার অনাস্থা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:১৮

দুর্নীতির মামলায় ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদারের প্রতি অনাস্থা জানালেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় এ আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে তিনি অনাস্থা জানান।

খালেদার আইনজীবীরা বলেন, আমরা আবু আহমেদ জমাদারের আদালতে ন্যায় বিচার পাবো না। এই মামলা নতুন করে তদন্ত করার আবেদন করেছি। কিন্তু আদালত আমাদের আবেদন আমলে নেননি।

তারা বলেন, রাজনৈতিক উদ্দেশে জিয়া পরিবারের ব্যক্তিগত ট্রাস্টের অর্থ আত্মসাতের মামলা করা হয়েছে। এই মামলায় ন্যায় বিচার পাওয়া নিয়ে আমাদের যথেষ্ট সন্দেহ আছে। এই বিচারকের আদালতে আমরা ন্যায় বিচার পাবো না।

আত্মপক্ষ সমর্থনে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় আদালতে আসেন বিএনপি নেত্রী। এর কিছু সময় পর আদালতের কার্যক্রম শুরু হলে বিচারকের প্রতি অনাস্থা জানান তার আইনজীবীরা। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আত্মপক্ষ সমর্থন ও চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের অসমাপ্ত বক্তব্য দেয়ার দিন ঠিক ছিল।

গেলো সোমবার মামলাটি পুনরায় তদন্ত করতে আবেদন করেন তার আইনজীবীরা। আদালত সময়ের আবেদনটি শুনানির জন্য বৃহস্পতিবার দিন ঠিক করেন। গেলো ২৬ জানুয়ারি বেগম জিয়া অসুস্থ থাকায় আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন করেন। পরে আদালত আবেদন আমলে নিয়ে ২ ফেব্রুয়ারি নতুন দিন ঠিক করেন।

অন্যদিকে, একই মামলায় গেলো ২৬ জানুয়ারি ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে পরোয়ানা জারি করেন।

মামলার বিবরণীতে জানা যায়- জিয়া অরফানেজ ট্রাস্টের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগে খালেদা জিয়া, তারেক রহমানসহ ৬ জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় আরো একটি মামলা করে দুর্নীতি দমন কমিশন। খালেদা ও তারেক রহমান ছাড়া অন্য আসামিরা হলেন- কাজী সালিমুল হক কামাল, শরফুদ্দিন আহমেদ, সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

এইচটি/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh