• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কাজ পাবে মালয়েশিয়ায় থাকা সাড়ে ৩ লাখ বাংলাদেশি

আরটিভি অনলাইন ডেস্ক

  ০১ ফেব্রুয়ারি ২০১৭, ২২:২১

মালয়েশিয়ায় অবস্থানরত প্রায় ৩ লাখ ৫০ হাজার বাংলাদেশি কর্মী সেদেশেই কাজের সুযোগ পাবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তরপর্বে সরকারি দলের সদস্য কামাল আহমেদ মজুমদারের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, গেলো ১৫ জানুয়ারি মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর টেলিফোনিক আলাপের পরিপ্রেক্ষিতে দেশটির সরকার বিদেশি কর্মীদের জন্য সাময়িক ওয়ার্ক পারমিট ইস্যুর ঘোষণা দিয়েছে। এতে মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশি কর্মী সেদেশেই কাজের সুযোগ পাবে।

তিনি আরো বলেন, বর্তমানে বিশ্বের ১৬২টি দেশে ১ কোটিরও বেশি বাংলাদেশি কর্মীকর্মরত রয়েছে। বিদেশে যেসব কর্মী আনডকোমেন্টেট অবস্থায় রয়েছে, তাদেরকে সংশ্লিষ্ট দেশে অবস্থিত বাংলাদেশ মিশনের মাধ্যমে বৈধকরণ, আইনি সহায়তা প্রদান এবং দেশে ফিরিয়ে অনার ব্যবস্থা করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকারের কূটনৈতিক প্রচেষ্টার ফলে সৌদি আরবে প্রায় ৮ লাখ, মালয়েশিয়ায় ২ লাখ ৬৭ হাজার এবং ইরাকে ১০ হাজার আনডকোমেন্টেট অভিবাসীকে বাংলাদেশি শ্রমিকের বৈধতা প্রদান করা হয়েছে।

জাতীয় পার্টির সদস্য নুরুল ইসলাম ওমরের প্রশ্নের জবাবে তিনি বলেন, মাদারীপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের সমীক্ষার কাজ শিগগিরই শুরু হবে।

এসময় জাসদের সদস্য নাজমুল হক প্রধানের প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, এ পর্যন্ত অনুষ্ঠিত সকল নির্বাচনে নির্বাচন কমিশনের চাহিদা অনুসারে সরকার সব ধরনের সহায়তা দিয়েছে।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh