• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চুড়িহাট্টায় আগুনে ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারের পাশে মেয়র সাঈদ খোকন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২৫

চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩১ পরিবারের পাশে দাঁড়িয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। এসব পরিবারের কাউকে চাকরি, কাউকে দোকান বরাদ্দ, আবার কাউকে আর্থিক সহায়তা করেছে তার নেতৃত্বাধীন দক্ষিণ সিটি করপোরেশন।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) নগর ভবনের ব্যাংক ফ্লোরে চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত-নিহতদের স্বজনদের পুনর্বাসনকল্পে দোকান ও চাকরি বরাদ্দ এবং আর্থিক সহায়তা তুলে দেন ডিএসসিসির মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সহায়তার অংশ হিসেবে এসব পরিবারের মধ্য থেকে ২১ জনকে চাকরি, দুই জনকে দোকান বরাদ্দ এবং চার জনকে দুই লাখ টাকা করে আর্থিক সহায়তা দেয় ডিএসসিসি। এছাড়া উচ্চশিক্ষিত আরও চার জনকে আগামী দুই সপ্তাহের মধ্য চাকরি দেয়ার ঘোষণা দেন মেয়র সাঈদ খোকন।

এসময় তিনি বলেন, দুর্ঘটনার পর আমরা ৩১টি পরিবার থেকে আবেদন পেয়েছিলাম। তাদের ভেতর থেকে ২১ জনকে আমরা চাকরি দিচ্ছি। অনেকে আছেন যারা আর্থিকভাবে স্বচ্ছল পরিবার থেকে ছিলেন, তারা চাকরি করতে চাননি। এমন দুই জনকে দোকান বরাদ্দ দেয়া হয়েছে। চার জনের প্রত্যেককে দুই লাখ করে টাকা দিয়েছি এবং আরও চার জন উচ্চশিক্ষিত ব্যক্তিকে আগামী দুই সপ্তাহের মধ্যে নিয়োগপত্র দেয়া হবে।

তিনি আরও বলেন, আমি চাইলেই একজনকে সরকারি চাকরি দিতে পারি না। এই চাকরি দিতে আমাকে অনেক জায়গা থেকে অনুমতি নিতে হয়েছে। আর অগ্নিকাণ্ডের পর আমাদের অভিযান ও মনিটরিং শেষে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েই আমরা সেখান থেকে এসেছি। এরপরও যারা আমাদের কাছে সাহায্যের জন্য এসেছেন, আমরা আমাদের সাধ্যমত করেছি। আগামীতেও কেউ এলে আমরা চেষ্টা করব।

অনুষ্ঠানে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ ইমদাদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরীফ আহমেদসহ করপোরেশনের উধ্র্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে চাকরি, এসএসসি পাসেই আবেদন
শপথ গ্রহণের পর যে প্রতিশ্রুতি দিলেন ফেরদৌস
X
Fresh