• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শহীদ মিনারে চার স্তরের নিরাপত্তা থাকবে : ডিএমপি কমিশনার (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১৮
শহীদ মিনারে চার স্তরের নিরাপত্তা থাকবে : ডিএমপি কমিশনার
ছবি: সংগৃহীত

ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম জানিয়েছেন, মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে জঙ্গি হামলা বা নাশকতার কোনও আশঙ্কা নেই। পুরো শহীদ মিনারজুড়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

আজ বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে জাতীয় শহীদ মিনারে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব তথ্য জানান।

মো. শফিকুল ইসলাম বলেন, শহীদ মিনারে তল্লাশি ছাড়া কাউকে প্রবেশ করতে দেয়া হবে না। ক্লোজড সার্কিট ক্যামেরা (সিসিটিভি) ও ওয়াচ টাওয়ারের মাধ্যমে পরিস্থিতি নজরদারিতে রাখা হবে। এ ছাড়া সাদা পোশাকে পুলিশ, ডিবি পুলিশ মোতায়েন থাকবে। প্রস্তুত থাকবে সোয়াত, সিটিটিসির স্পেশাল অ্যাকশন গ্রুপ ও ডগ স্কোয়াড টিম।

ডিএমপি কমিশনার বলেন, অমর একুশে ফেব্রুয়ারি উপলক্ষে ট্রাফিক ব্যবস্থাপনা ও ডাইভারশন ব্যবস্থার মধ্যে রয়েছে, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে যানবাহন নিয়ন্ত্রণে নির্দিষ্ট স্থানে ব্যানার, দিক নির্দেশক সাইনবোর্ড স্থাপন করা এবং ডাইভারশন ব্যবস্থা।

তিনি বলেন, অমর একুশে ফেব্রুয়ারির আগের দিন ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ছয়টা থেকে ২১ ফেব্রুয়ারি সন্ধ্যা ছয়টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যায়ের ভিতরে সব ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ থাকবে।

প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির আগমন উপলক্ষে নেয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সবাইকে ডিএমপির নির্দেশিত ম্যাপ ফলো করতে সর্বসাধারণের প্রতি আহ্বান জানিয়েছেন ডিএমপি কমিশনার।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্যনিরাপত্তাহীনতা: এফএসআইএন
ডিএমপির এডিসি ও এসি পদমর্যাদার ৩ কর্মকর্তাকে বদলি
শাহজাদপুরে এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে হত্যা : প্রধান আসামি গ্রেপ্তার
তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ডিএমপি
X
Fresh