• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আর্থিক খাতের অনিয়মের বিষয়ে জানতে দুজনকে ডাকলেন সুপ্রিম কোর্ট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৩৩
আর্থিক খাতে সুপ্রিম কোর্ট অনিয়ম

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের অনিয়মের বিষয়ে জানতে বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট নির্বাহী পরিচালককে ২৫ ফেব্রুয়ারি তলব করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে এক আবেদনের শুনানিতে রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এই আদেশ দেন। একই সঙ্গে হাইকোর্টের নির্দেশে নিয়োগ দেয়া স্বাধীন পরিচালক ও চেয়ারম্যান, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদকেও আসতে বলেছেন আদালত।

আদালতে বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান এবং আবেদনকারীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট আহসানুল করিম।

গত ২১ জানুয়ারি পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের স্বাধীন পরিচালক ও চেয়ারম্যান হিসেবে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ইব্রাহিম খালেদকে নিয়োগ দিয়েছেন হাইকোর্ট। সাতজন বিনিয়োগকারীর টাকা ফেরত-সংক্রান্ত এক আবেদনের শুনানি নিয়ে ২১ জানুয়ারি হাইকোর্টের বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।

একই আদালত এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারসহ (পিকে হালদার) ২০ জনের সম্পদ ও ব্যাংক হিসাব জব্দ এবং পাসপোর্ট আটকানোর নির্দেশ দিয়েছেন। হাইকোর্ট বলেছেন, তারা যেন দেশত্যাগ করতে না পারেন, সেদিকেও নজর রাখতে।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুপ্রিম কোর্ট ভবনের ছাদ চুয়ে পানি, বিচারকাজে বিঘ্ন
জামিন পেলেন ব্যারিস্টার কাজল 
যোগগুরু রামদেবকে ভারতীয় সুপ্রিম কোর্টের তলব
অ্যাডভোকেট যুথীর জামিন আবেদন শুনতে হাইকোর্টের নতুন বেঞ্চ
X
Fresh