logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

কোটি টাকার গাড়ি পাচ্ছেন ইউএনওরা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২৬ | আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২০, ২০:১২
এক কোটি টাকার গাড়ি পাচ্ছেন ইউএনওরা
ফাইল ছবি
উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) প্রায় কোটি টাকা মূল্যের গাড়ি পেতে যাচ্ছেন। এ সংক্রান্ত একটি প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকার।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে এ সংক্রান্ত  ক্রয় প্রস্তাবে অনুমোদন দেয়া হয়।

অর্থমন্ত্রী বলেন, উপজেলা নির্বাহী অফিসারদের জন্য ৫০টি জিপ কেনার প্রস্তাবে নীতিগত অনুমোদন দেয়া হয়েছে। সরাসরি ক্রয় পদ্ধতিতে সরকারি প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড থেকে এসব গাড়ি কেনা হবে। প্রতিটি গাড়ির দাম ৯৪ লাখ ধরে ৫০টি স্পোর্টস কিউ এক্স জিপ কিনতে মোট ৪৭ কোটি টাকা ব্যয় হবে।

এ ছাড়া বৈঠকে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ৩৬৯ কোটি ৭৪ লাখ টাকা ব্যয়ে এলইডি সড়কবাতি স্থাপনের একটি প্রস্তাবেও নীতিগত অনুমোদন দেয়া হয়।

জরুরি প্রয়োজনে প্রায় ১৮ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে পাঁচ বছরে ১৫ লাখ পার্সোনালাইজড ডুয়েল ইন্টারফেস পলিকার্বনেট মটর ড্রাইভিং লাইসেন্স কেনার প্রস্তাবও অনুমোদন পায় বৈঠকে।

সভায় চট্টগ্রামে রেলের পরিত্যক্ত ৬ একর জমিতে ৪৮৬ কোটি টাকা ব্যয়ে সরকারি-বেসরকারি অংশীদারিত্বের (পিপিপি) আওতায় ৫০০ আসনের হাসপাতাল ও ১০০ আসনের মেডিকেল কলেজ স্থাপনের একটি প্রস্তাবও অনুমোদন দেওয়া হয়। মহেশখালি, মাতারবাড়ী এবং বাঁশখালী এলাকায় নির্মিতব্য কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের জন্য একটি ট্রান্সমিশন লাইন স্থাপনের প্রস্তাবও বৈঠকে অনুমোদন দেয়া হয়।

সরকারি ক্রয় সংক্রান্তমন্ত্রিসভা কমিটিতে আরও সাতটি প্রস্তাব অনুমোদন দেয়া হয়।

এর মধ্যে রাষ্ট্রীয় পর্যায়ে রাশিয়ার জেএসসি ফরেন ইকোনমিক অ্যাসোসিয়েশন প্রোডিনট্রং ও বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) মধ্যে স্বাক্ষরিত চুক্তির আওতায় ৩৯০ কোটি ৭৬ লাখ টাকা ব্যয়ে এক লাখ ৮০ হাজার মেট্রিক টন মিউরেট অব পটাশ (এমওপি) সার আমদানির প্রস্তাব অনুমোদন দেয়া হয়।

এমকে  

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১২৭৭৯৬২ ২৫৪৪৩৯ ৬৯৫৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়