logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১০
আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১২

ব্যবসায় করোনা ভাইরাসের প্রভাব কী, জানতে চান বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি
দেশের ব্যবসা-বাণিজ্যে করোনা ভাইরাসের প্রভাবের বিষয়ে আগামী তিনদিনের মধ্যে স্টেকহোল্ডারের কাছে একটি প্রতিবেদন চেয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। 

তিনি বলেছেন, এ বিষয়ে বাণিজ্য সচিব সংশ্লিষ্ঠদের সঙ্গে বৈঠক করে এ বিষয়ে প্রতিবেদন চেয়েছেন। প্রতিবেদন পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেবে সরকার।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন। এ সময় বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীনও উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, চীন ও পাশ্ববর্তী দেশসমূহ থেকে করোনা ভাইরাস সংক্রামিত হবার সম্ভাবনার পরিপ্রেক্ষিতে বাংলাদেশে পণ্য আমদানি - রফতানির বিষয়ে কৌশল নির্ধারণে এ সভা অনুষ্ঠিত হয়। বাণিজ্য মন্ত্রণালয়কে এ প্রতিবেদন দেবে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই। 

এর আগে বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বেলা সাড়ে ১১টার দিকে এ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন। 

সভায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের প্রতিনিধি, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি, বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধি, এনবিআর প্রতিনিধি, এফবিসিসিআই প্রতিনিধিসহ অন্যান্য স্টেকহোল্ডারের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে সারা বিশ্ব। তাই বিশ্বের বেশকিছু দেশ ইতোমধ্যে চীনের সঙ্গে নানা ধরনের সংযোগ বিছিন্ন করেছে। বর্তমানে দেশটির সঙ্গে সবচেয়ে বেশি আমদানি-রপ্তানি বাণিজ্য হওয়ায় আতঙ্কিত বাংলাদেশও।

এসজে

RTV Drama
RTVPLUS