• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা :৮ জনের মৃত্যুদণ্ড বহাল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জানুয়ারি ২০২০, ১৭:৪৯
স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যা:৮ জনের মৃত্যুদণ্ড বহাল, ২ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুর সদর উপজেলায় স্কুলছাত্রী সীমাকে ধর্ষণের পর হত্যা মামলায় বিচারিক আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১০ আসামির মধ্যে আটজনের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট। অপর দুই আসামির দণ্ড পরিবর্তন করে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুল ইসলাম, সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল শামসুন্নাহার লাইজু ও ফারহানা আফরোজ। দুজন আসামির পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মাহবুব উদ্দিন খোকন। রাষ্ট্র নিযুক্ত হিসেবে আসামিদের হয়ে শুনানিতে ছিলেন আইনজীবী এস এম শফিকুল ইসলাম ও হাফিজুর রহমান খান।

২০১৪ সালের ১৬ সেপ্টেম্বর এ ঘটনায় ১০ আসামির মৃত্যুদণ্ড দেন আদালত। সেসময় দণ্ডপ্রাপ্তদের প্রত্যেকের ১ লাখ টাকা করে জরিমানা করা হয়। জরিমানার এ টাকা ক্ষতিগ্রস্ত স্কুলছাত্রীর পরিবারকে দেয়ার আদেশ দেয়া হয়। একইসঙ্গে আদালতে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার ১৫ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়।

মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের জুলাই মাসে একদল ডাকাত কৃষ্ণ লাল দেবনাথের বাড়িতে ঢুকে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে। এ সময় তারা স্মৃতি নাথ সীমাকে পাশের একটি ঘরে ধর্ষণ করে। মালামাল লুট করে ডাকাতরা চলে যাওয়ার পর সীমাকে মুমূর্ষু অবস্থায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নওগাঁয় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড
সিএনজিচালককে হত্যায় ২ যুবকের মৃত্যুদণ্ড 
তিন ভাই-বোনকে গুলি করে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড
৪৪ বিলিয়ন ডলার জালিয়াতির দায়ে ভিয়েতনামের ধনকুবেরের মৃত্যুদণ্ড
X
Fresh