• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ভাইরাল উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি চীনের নাগরিক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জানুয়ারি ২০২০, ১০:১২
ভাইরাল উপসর্গ হাসপাতাল চীনের নাগরিক

রাজধানীর গুলশানের একটি অভিজাত হাসপাতালে ভাইরাল উপসর্গ নিয়ে চীনের একজন নাগরিক সোমবার দুপুরে ভর্তি হয়েছেন। চিকিৎসকরা তার পরীক্ষা-নিরীক্ষা করেছেন। তবে ওই ব্যক্তি করোনাভাইরাস বহন করছেন কিনা তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

হাসপাতাল কর্তৃপক্ষ অসুস্থ হয়ে ভর্তি হওয়া চীনের সেই নাগরিকের সঙ্গে কথা বলে জানতে পেরেছে, তিনি এ মাসের ১৮ থেকে ২০ তারিখের মধ্যে ঢাকায় এসেছেন। তবে তিনি চীন থেকে এলেও উহান প্রদেশে ভ্রমণ করেননি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, কর্তৃপক্ষ বিষয়টি সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানকে (আইই‌ডি‌সিআর) জানিয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হি‌সে‌বে তা‌কে হাসপাতালের পৃথক কক্ষে রাখা হ‌য়ে‌ছে।

আইইডিসিআরবির পরিচালক ড. মীরজাদী সাবরিনা ফ্লোরা বলেন, ‘আমরা শুনেছি চীনের একজন নাগরিক ভর্তি হয়েছেন। আমরা তার স্যাম্পল কালেকশন করে তা পরীক্ষা-নিরীক্ষা করব। এরপরেই বলা যাবে তিনি করোনাভাইরাস বহন করছেন কিনা? এর আগে কিছুই বলা সম্ভব না। তবে এটি নিয়ে আতঙ্কিত হওয়ার কারণ নেই।

সোমবার (২৭ জানুয়ারি) সকাল পর্যন্ত চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের তথ্যানুসারে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা প্রায় দুই হাজার ৮০০। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৮১ জন মৃত্যুবরণ করেছেন।

গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলের উহান শহরে প্রথমবারের মতো প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর আসে। এরপর এ ভাইরাস চীনের বিভিন্ন শহরের পাশাপাশি ইতোমধ্যে বিশ্বের এক ডজনের বেশি দেশে ছড়িয়ে পড়েছে। চীনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। এখন পর্যন্ত এ ভাইরাসে ৮০ জন প্রাণ হারিয়েছেন। এ ছাড়া আরও দুই হাজার ৭৪৪ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতালের কার্ডিয়াক আইসিইউ পুড়ে ছাই, রক্ষা পেল ৭ শিশু
হাসপাতালে ফেলে যাওয়া নবজাতক দত্তক পেলেন সেবিকা
রাজধানীর শিশু হাসপাতালে আগুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
X
Fresh