• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে উসকানি পাবে পুলিশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জানুয়ারি ২০১৭, ১৩:৩৩

শাহবাগে দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তাতে পুলিশ উসকানি পাবে। বললেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল।

শনিবার রাজধানীর শাহবাগে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। এর আগে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে অংশ নেন বিভিন্ন সংবাদ মাধ্যমে কর্মরত গণমাধ্যমকর্মীরা। এ সময় তারা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড ও ব্যানার নিয়ে দাঁড়িয়ে পুলিশি হামলার প্রতিবাদ জানান।

গেলো বৃহস্পতিবার ঢাকায় তেল-গ্যাস-খনিজসম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির হরতাল চলাকালে সাংবাদিকের ওপর নির্যাতন চালায় পুলিশ। এ ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছিলেন , ‘পুলিশ সাংবাদিক নির্যাতন করে না। মাঝেমধ্যে ধাক্কাধাক্কি লাগে, এটা স্বাভাবিক। আপনারা দু’জন বন্ধু যদি একসঙ্গে চলেন ধাক্কাধাক্কি তো লেগেই যায়। এই ধরনের একটা কিছু হয়েছে।’

মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, হামলার ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তাতে পুলিশ আরো উৎসাহ ও উসকানি পাবেন। স্বরাষ্ট্রমন্ত্রীকে তার বক্তব্য প্রত্যাহার করতে হবে। এর আগেও অনেক বার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে গণমাধ্যমকর্মীরা হামলার শিকার হয়েছেন। কিন্তু কখনও এসব হামলা নির্যাতনের সুষ্ঠু বিচার হয়নি।

এটিএন নিউজের বার্তাপ্রধান মুন্নী সাহা বলেন, নিরস্ত্র সাংবাদিকদের পুলিশ যেভাবে পিটিয়েছে সেটা মানবতাবিরোধী। এই ঘটনায় যে তদন্ত কমিটি গঠন হয়েছে আশা করি তারা সুষ্ঠুভাবে প্রতিবেদন দেবেন।

গেলো বৃহস্পতিবার বাগেরহাটের রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধের দাবিতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি আধা বেলা হরতাল পালন করে। কর্মসূচি চলাকালে বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের প্রতিবেদক এহসান বিন দিদার ও ক্যামেরাম্যান আবদুল আলীম পুলিশি নির্যাতনের শিকার হন। এ ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে পুলিশ। পাশাপাশি শাহবাগ থানার এক সহকারি উপপরিদর্শককে সাময়িক বরখাস্ত করা হয়।

শুক্রবার দুই সাংবাদিকের ওপর হামলার ঘটনায় অভিযোগও নিয়েছে পুলিশ। হামলার ঘটনায় দুঃখ প্রকাশও করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

এইচটি/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh