• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

সারোয়ার আলী হত্যাচেষ্টা ডাকাতির ঘটনা: পিবিআই

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ জানুয়ারি ২০২০, ১৮:১৫
সারোয়ার আলী হত্যাচেষ্টা ডাকাতির ঘটনা: পিবিআই
ছবি: সংগৃহীত

মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারওয়ার আলী হত্যাচেষ্টা ঘটনাটি প্রাথমিকভাবে ডাকাতির ঘটনা বলে মনে করছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আজ সোমবার (১৩ জানুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে পিবিআই ঢাকা মেট্রো অফিসে এক সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে বিশেষ পুলিশ সুপার বশির আহমেদ জানান, সোমবার ভোর ৬টার দিকে উত্তরা থেকে মো. ফরহাদ (১৮) নামে ওই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট এক যুবককে গ্রেপ্তার করেছেন।
তাকে জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, ঘটনার সঙ্গে সাত জন জড়িত। এর মধ্যে মূল পরিকল্পনাকারী হলেন ডা. সারওয়ার আলীর স্ত্রীর সাবেক গাড়ি চালক নাজমুল।

তিনি বলেন, প্রাথমিকভাবে এ ঘটনাকে ডাকাতি বলে মনে হচ্ছে। টাকা ও স্বর্ণালঙ্কার নিতে তারা এ ঘটনা ঘটিয়েছে বলে ফরহাদ জানিয়েছে। তবে কোনও জঙ্গি সংশ্লিষ্টতা আছে কিনা তা মূল পরিকল্পনাকারীকে গ্রেপ্তার করলে বেরিয়ে আসবে। ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে এ দুজন ছাড়া অন্যদের নাম পরিচয় জানানো সম্ভব হচ্ছে না।

তিনি বলেন, গ্রেপ্তার ফরহাদ গত ৩ জানুয়ারি তাকেসহ আরও একজনকে দৈনিক ৫০০ টাকা চুক্তিতে কাজে নেয়। পরে এ চক্রে আরও চারজন যোগ হয়ে আশকোনার একটি রেস্টুরেন্টে ডাকাতির পরিকল্পনা করে। ঘটনার দিন বিকেলেও আশকোনার রোজ ভ্যালি হোটেলের ৩০৩ নম্বর কক্ষে সাতজন পরিকল্পনা করে এবং সন্ধ্যার পরে ঘটনাস্থলে যায়।

পুলিশ সুপার বশির আহমেদ বলেন, উত্তরার ৭ নম্বর সেক্টরের ওই বাসার তৃতীয় তলায় সারোয়ার আলীর মেয়ে এবং চতুর্থ তলায় তিনি নিজে থাকেন। দুর্বৃত্তদের দুজন প্রথমে তৃতীয় তলায় গিয়ে মেয়ে, মেয়ের স্বামী ও সন্তানকে জিম্মি করে। তাদেরকে মারধর করে সারোয়ার আলীর অবস্থান জানতে চায়। চতুর্থ তলার ফ্লাটের কথা বললে একজন উপরে যায় এবং দরজায় নক করে। দরজা খোলা হলে প্রথমে সারোয়ার আলীর স্ত্রী ও পরে সারোয়ার আলীকে জিম্মি করে। তৃতীয় তলা থেকে আরও একজন আসে। এসময় তারা চিৎকার করলে দ্বিতীয় তলার থাকা এক মেজর এবং তার ছেলে গিয়ে তাদের বাঁচান। এরমধ্যে সারোয়ার আলীর মেয়ে ৯৯৯ এ ফোন দিয়ে পুলিশের দিয়ে সহায়তা চাইলে পুলিশ সেখানে উপস্থিত হয়। এসময় দুর্বৃত্তরা পালিয়ে যায়।

তিনি বলেন, দুজনই ওই বাসায় যায়। বাকি পাঁচজন বাসার আশপাশে ছিল। ফরহাদও বাসার আশপাশে অবস্থান করছিল। তবে পুলিশ যে দুজনকে গ্রেপ্তার করে আদালতে জবানবন্দি রেকর্ড করিয়েছে, তারা এই সাতজনের বাইরে। তবে গ্রেপ্তার ওই দুজনেরও এ ঘটনায় সহযোগিতা রয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেঁসে যাচ্ছেন পরীমণি, হত্যাচেষ্টার অভিযোগের সত্যতা পেয়েছে পিবিআই
কলেজ শিক্ষককে গলাকেটে হত্যাচেষ্টা
তরকারি আনতে দেরি হওয়ায় মাকে গলা কেটে হত্যাচেষ্টা
হত্যাচেষ্টা মামলায় পাংশা উপজেলা ছাত্রলীগ নেতা কারাগারে
X
Fresh