• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফের শৈত্যপ্রবাহ, শীতে বিপর্যস্ত জনজীবন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ জানুয়ারি ২০২০, ০৯:৪৫
কুয়াশা,

ফের শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। ঢাকা ও তার আশপাশের এলাকায় সকাল থেকেই কুয়াশা। উত্তরবঙ্গে তিন দিন ধরেই চলছে শৈত্যপ্রবাহ। সেটা ছড়িয়ে পড়ছে দেশজুড়ে। আবহাওয়া অধিদপ্তর বলছে, তিন দিন ধরে শুধু পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শৈত্যপ্রবাহ ছিল। আজ থেকে আবার তাপমাত্রা কমে রংপুর ও রাজশাহী বিভাগ এবং যশোর ও চুয়াডাঙ্গায় শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। সারা দেশের রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমে আসতে পারে।

আবহাওয়া অধিদপ্তর বলেছে, আজ শুরু হওয়া শৈত্যপ্রবাহ পাঁচ–ছয় দিন পর্যন্ত চলতে পারে। তবে তা একই সঙ্গে সারা দেশে বিস্তৃত হবে না। মূলত উত্তরাঞ্চল ও উত্তর–পশ্চিমাঞ্চলে শীতের অনুভূতি বেশি থাকতে পারে। আকাশে মেঘ না থাকায় দিনের বেলা সূর্যের আলো পাওয়ার সম্ভাবনা আছে। ফলে তখন শীতের অনুভূতি কম থাকতে পারে। তবে শহরের চেয়ে গ্রাম এলাকায় শীত বেশি থাকতে পারে।

গতকাল দেশের বেশির ভাগ এলাকায় শৈত্যপ্রবাহ না থাকলেও দুপুর বাদে বেশির ভাগ সময় শীত ছিল। গতকাল অনেক জেলায় গুঁড়ি গুঁড়ি থেকে মৃদু বৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে ঈশ্বরদীতে, ৪ মিলিমিটার। তবে আজ বৃষ্টিপাতের তেমন সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৈশাখের সকালে ময়মনসিংহে ঘন কুয়াশা
তাপমাত্রা উঠল ৪০ ডিগ্রিতে, আরও বাড়ার আভাস
আবহাওয়া অধিদপ্তরের নতুন বার্তা
বইমেলায় আদনীন কুয়াশার নতুন উপন্যাস ‘বোহেমিয়ান’
X
Fresh