• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শান্তি ও সমৃদ্ধির পথে বাংলাদেশকে আরও এগিয়ে নিতে হবে: রাষ্ট্রপতি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ জানুয়ারি ২০২০, ২০:১৯
শান্তি সমৃদ্ধির পথে বাংলাদেশকে আরও এগিয়ে নিতে হবে রাষ্ট্রপতি
ফাইল ছবি

শান্তি, গণতন্ত্র, উন্নয়ন ও সমৃদ্ধির যে পথে আমরা হাঁটছি, সে পথেই বাংলাদেশকে আরও এগিয়ে যেতে হবে। বললেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ।

আজ বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) সন্ধ্যায় একাদশ জাতীয় সংসদের ৬ষ্ঠ অধিবেশনে রেওয়াজ অনুযায়ী দিক-নির্দেশনামূলক ভাষণ দেন রাষ্ট্রপতি।

গণতান্ত্রিক ধারাবাহিকতা, আইনের শাসন ও অব্যাহত আর্থ-সামাজিক উন্নয়নে সব রাজনৈতিক দল, শ্রেণি ও পেশা নির্বিশেষে সবার ঐকমত গড়ে তোলার আহ্বান জানান রাষ্ট্রপতি।

তিনি বলেন, এ বছর আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং ২০২১ সালে মধ্য-আয়ের দেশ হিসেবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করব। আমাদের দৃষ্টি ২০২১ সাল ছাড়িয়ে আরও সামনের দিকে, ২০৪১ সালে বিশ্বসভায় বাংলাদেশ একটি উন্নত-সমৃদ্ধ দেশের মর্যাদায় অভিষিক্ত হবে—এটাই জাতির প্রত্যাশা।

তিনি আরও বলেন, সুশাসন ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা, গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রূপায়ন এবং সমাজের সকল স্তরে জনগণের সর্বাত্মক অংশগ্রহণের মাধ্যমে আমরা সরকার নির্ধারিত লক্ষ্যসমূহ অর্জনসহ একটি কল্যাণমূলক রাষ্ট্র গঠনে সক্ষম হব।

এর আগে সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে অধিবেশন কক্ষে প্রবেশ করেন রাষ্ট্রপতি। এরপর জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। জাতীয় সঙ্গীত শেষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পাশে থাকা আসনে বসেন রাষ্ট্রপতি। এরপর স্পিকারের আহ্বানে বক্তৃতা দেন রাষ্ট্রপতি।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বশেমুরবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃত্বে হিরা-মনিরুল
আওয়ামী লীগের আলোচনাসভা আজ
রোববার টুঙ্গিপাড়া যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আ.লীগের কর্মসূচি
X
Fresh