• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

মুজিব বর্ষের অনুষ্ঠানে যোগ দেবেন মাহাথির, ট্রুডো এবং মোদি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জানুয়ারি ২০২০, ২৩:২৬
মুজিববর্ষের অনুষ্ঠানে যোগ দেবেন মাহাথির, ট্রুডো এবং মোদি

মুজিব বর্ষ উদ্‌যাপন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। বললেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

আজ মঙ্গলবার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদ্‌যাপন সাব-কমিটির বৈঠক শেষে তিনি একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ইতিমধ্যেই মুজিব বর্ষ উদ্‌যাপন অনুষ্ঠানে যোগদানের বিষয়ে তাদের সম্মতি পেয়েছি। সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ জায়েদ আল নাহিয়ান, ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জি, ভারতের কংগ্রেস দলের সভাপতি সোনিয়া গান্ধী, এবং জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুনও মুজিব বর্ষ উদ্‌যাপন অনুষ্ঠানে যোগ দেবেন।

তিনি বলেন, কয়েক জন বিশ্ব নেতা ১৭ মার্চ বঙ্গবন্ধু’র জন্মদিনের বিশেষ অনুষ্ঠানে যোগ দেবেন এবং আর অন্যেরা মার্চ ২০২০ থেকে মার্চ ২০২১ সালের মধ্যে অনুষ্ঠিত অন্যান্য অনুষ্ঠানে যোগ দেবেন। আমরা চাই না ১৭ মার্চের অনুষ্ঠানে অনেক বিশ্ব নেতা যোগ দিক। আমরা চাচ্ছি চার পাঁচজন নেতা এ দিনের অনুষ্ঠানে যোগ দিক, অন্যান্য বিশিষ্ট অতিথিবৃন্দ অন্যান্য অনুষ্ঠানে যোগ দেবেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনাকে  ঈদের শুভেচ্ছা জানালেন নরেন্দ্র মোদি
নারী দিবস উপলক্ষে ভারতে রান্নার গ্যাসের দাম কমানোর ঘোষণা
বাংলাদেশের চেয়েও ভারতে বেকারত্বের হার বেশি : রাহুল গান্ধী
সুপ্রিম কোর্টের রায়ে নির্বাচনের আগে বড় ধাক্কা খেলেন মোদি
X
Fresh