Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮

ছাত্রী ধর্ষণ: বিক্ষোভে উত্তাল ঢাবি (ভিডিও)

রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। আর এই ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি দাবিতে বিক্ষোভে উত্তাল ঢাবি ক্যাম্পাস। বিচার নিশ্চিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান।

সোমবার সকালে শিক্ষার্থী ধর্ষণের প্রতিবাদে রাজু ভাস্কর্যের সামনে অনশন কর্মসূচি শুরু করেছেন এক শিক্ষার্থী। একই সঙ্গে ছাত্রলীগ বিক্ষোভে করছে। এছাড়া মধুর ক্যান্টিন থেকে ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করছে ছাত্রদল।

এছাড়া ঘটনার প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। এছাড়া সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে ইতিমধ্যে একটি পেইজ তৈরি হয়েছে, যেখানে ঘটনার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিতে সবার প্রতি আহ্বান জানানো হয়েছে। এদিকে ঘটনার বিচার দাবিতে সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচি দিয়েছে ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন।

বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। সেখানে কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও ডাকসুতে ছাত্রলীগের প্রতিনিধিরা উপস্থিত আছেন। শিক্ষার্থীরা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত চেয়ে স্লোগান দেওয়ার পাশাপাশি বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করছেন। যার মধ্যে রয়েছে ‘স্বাধীন দেশে আর কত? ‘বিচার চাইবো একসাথে ধর্ষকের বিরুদ্ধে, ধর্ষণ করতে বর্জন ঢাবি করো গর্জন’।

এদিকে ডাকসুর সমাজসেবা সম্পাদক আকতার হোসেনের নেতৃত্বে ডাকসু থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়েছে। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করছে।

আকতার হোসেন বলেন, অতীতের বিভিন্ন সময়ে ধর্ষণের মতো ঘৃণ্য অপরাধে অভিযুক্তদের লঘু শাস্তির ফলে বর্তমানে দেশে এই অবস্থার সৃষ্টি হয়েছে। অতীতে দেখা গেছে অপরাধীরা ধর্ষণ করে সরকারিদলের ছত্রছায়ায় এসে পার পেয়ে গেছে। যা একটা সমাজে অপরাধ বাড়ার জন্য দায়ী। সরকারের কাছে অনুরোধ এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সে ব্যবস্থা নেওয়ার জন্য।

এসজে

সংশ্লিষ্ট সংবাদ : কুর্মিটোলায় ঢাবি ছাত্রীকে ধর্ষণ

আরও

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS