• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বেতন-পেনশন স্থগিত ক্যানসার হাসপাতালের পরিচালকের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ জানুয়ারি ২০২০, ১৪:৫৭
বেতন-পেনশন স্থগিত ক্যানসার হাসপাতালের পরিচালকের

জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউটে অনিয়মের ঘটনায় অবসরে যাওয়া প্রতিষ্ঠানটির পরিচালক ড. মোয়াররফ হোসেনের বেতন-ভাতা ও অবসরকালীন পেনশন সুবিধা স্থগিত রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ বৃহস্পতিবার (২ জানুয়ারি) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ স্ব-প্রণোদিত হয়ে এ আদেশ দেন।

এছাড়া ড. মোয়াররফ হোসেনের বিরুদ্ধে হাসপাতালের আইসিইউ’র জন্য ক্রয় করা অত্যাধুনিক আর্টিফিশিয়াল রেসপিরেটরি ভেন্টিলেটর দীর্ঘ দিন ধরে ফেলে রাখা হয়েছে বলে অভিযোগ রয়েছে। হাইকোর্ট এ অনিয়মের বিষয়টি তদন্ত করতে কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন। এই কমিটিকে ৩০ দিনের মধ্যে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

একইসঙ্গে হাসপাতালের আইসিইউ’র জন্য কেনা অত্যাধুনিক আর্টিফিশিয়াল রেসপিরেটরি ভেন্টিলেটর দীর্ঘ দিন ধরে ফেলে রাখার ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের নিষ্ক্রিয়তাকে কেন বেআইনী ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

‘অবহেলায় পড়ে আছে জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউটের অত্যাধুনিক আর্টিফিশিয়াল রেসপিরেটরি ভেন্টিলেটরি’ শিরোনামে ইংরেজি দৈনিকে প্রতিবেদন প্রকাশ হয়। ওই প্রতিবেদন আদালত নজরে নিয়ে এই আদেশ দেন। প্রতিবেদনটি নজরে আনেন আইনজীবী মনোজ কুমার ভৌমিক ও এম এমদাদুল হক।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এন্ডোস্কপি করাতে গিয়ে মৃত্যু, ফের অভিযোগ ল্যাবএইডের বিরুদ্ধে
সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি ছাড়ার হাইকোর্টের রায়ে স্থিতাবস্থা
দিল্লি হাইকোর্টে মুক্তির আবেদন করলেন কেজরিওয়াল
অনুমোদনহীন রেস্তোরাঁয় অভিযান প্রসঙ্গে যা বললেন হাইকোর্ট
X
Fresh