• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বিমা ছাড়া কর্মীরা বিদেশ যেতে পারবে না

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ডিসেম্বর ২০১৯, ১৩:৪৪
বিমা ছাড়া কর্মীরা বিদেশ যেতে পারবে না
বিমা ছাড়া কর্মীরা বিদেশ যেতে পারবে না

বিদেশগামীদের জন্য বাধ্যতামূলক বিমা চালু করতে যাচ্ছে সরকার। প্রবাসী কর্মী বিমা চালু করতে জীবন বীমা করপোরেশনের সঙ্গে চুক্তি করছে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড। আসছে ১৯ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ বিমার উদ্বোধন করার কথা রয়েছে।

বুধবার (১১ ডিসেম্বের) বিকেলে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে রাষ্ট্রায়ত্ত দুই সংস্থার মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তির আগে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, বিমার মাধ্যমে প্রবাসীদের কিছুটা সুরক্ষা দিতে পারাটাই স্বস্তির। তার আশা, খুব শিগগিরই বিমাসুবিধা দুই লাখ থেকে আরও বাড়ানোর দাবি তুলবেন প্রবাসীরা। সে ক্ষেত্রে প্রবাসীরাই নিজ থেকেই বাড়তি প্রিমিয়াম দেবেন।

জানা গেছে, দুই বছরের জন্য ৪৯০ টাকা প্রিমিয়াম দিয়ে দুই লাখ টাকার বিমা পলিসি করার সুবিধা পাবেন বিদেশগামী কর্মীরা। আর এক হাজার ৯৭৫ টাকার প্রিমিয়াম দিয়ে পাবেন পাঁচ লাখ টাকার বীমা সুবিধা। যদিও দুটির প্রকৃত বীমা প্রিমিয়াম হলো ৯৯০ ও দুই হাজার ৪৭৫ টাকা। দুই ক্ষেত্রেই কর্মীর পক্ষ হয়ে বাড়তি ৫০০ টাকা প্রিমিয়াম পরিশোধ করবে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
দুই দিনের সফরে ঢাকায় কাতারের আমির
বিমান বাংলাদেশ এয়ারলাইনসে বড় নিয়োগ, লাগবে এসএসসি পাস
এক পরিবারের ১৩ শিশুর প্রাণ কেড়ে নিলো ইসরায়েল
X
Fresh