• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ভর্তি ‘জালিয়াত চক্রের’ হুমকিতে নিরাপত্তা চেয়ে ১২ সংবাদকর্মীর জিডি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ ডিসেম্বর ২০১৯, ১২:২১
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের হুমকি দেওয়ায় ১২ সাংবাদিক ময়মনসিংহের ত্রিশাল থানায় নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। রোববার বিকেলে ত্রিশাল থানায় সাধারণ ডায়েরি ও নিরাপত্তা চেয়ে দুটি আবেদন করেন বিশ্ববিদ্যালয়ের ১২ সংবাদকর্মী।

জানা যায়, রোববার রাত সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক দেশ রূপান্তর এর ক্যাম্পাস প্রতিনিধি নিহার সরকার অংকুরকে একই বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ভর্তি জালিয়াতির অভিযোগে অভিযুক্ত শফিক খান মুঠোফোনে হুমকি প্রদান করে। প্রেসক্লাবের পেইজে ও গ্রুপে কেন তার ছবিসহ নিউজ এই নিয়েই হুমকি প্রদান করে শফিক খান।

সাংবাদকর্মীদের অনুসন্ধানে বের হয়ে আসা পলাতক আরেক জালিয়াত চক্রের সদস্য স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের শিক্ষার্থী সাব্বির রহমানের ফাঁস হওয়া ৭ মিনিট ৩৫ সেকেন্ডের অডিও রেকর্ডে শফিক খানের নাম উঠে আসে। যা নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়।

শফিক খান হুমকি দেওয়ায় সংবাদকর্মীদের একটি প্রতিনিধি দল উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের সংবাদকর্মীরা আমার বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা স্বচ্ছভাবে সম্পন্ন করতে সহযোগিতা করেছে। আর তাদের যে বা যারা হুমকি দেয় তাদের প্রশ্নে কোনো ছাড় হবে না। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে প্রক্টরকে নির্দেশ দিয়েছি।

---------------------------------------------------------------
আরো পড়ুন: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন আজ
---------------------------------------------------------------

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, সম্প্রতি প্রক্সি দিতে আসা আটক হওয়া শিক্ষার্থীর বক্তব্য ও সাংবাদিককে হুমকি দেওয়ার বিষয় গুরুত্ব সহকারে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। যেহেতু অভিযুক্ত ব্যক্তি সিএসই বিভাগের শিক্ষার্থী। সেই হিসেবে আজ সেই বিভাগে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ত্রিশাল থানার ওসির সঙ্গে আমার কথা হয়েছে। তিনি সংবাদকর্মীদের ডায়েরি গ্রহণ করেছেন এবং সাংবাদিকদের সাথে ঘটে যাওয়া ঘটনা তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করবেন বলেও আশ্বাস দিয়েছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন নিজেদের নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেবে।

থানায় দুটি পৃথক ডায়েরি করা হয় তার মধ্যে একটি বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক দেশ রূপান্তর এর ক্যাম্পাস প্রতিনিধি নিহার সরকার অংকুর, অন্যটি প্রেসক্লাবের সকল সংবাদকর্মীদের পক্ষে দপ্তর সম্পাদক আশিক আরেফীন।

এসজে/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের হামলায় ২ সাংবাদিক আহত
X
Fresh