• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ নভেম্বর ২০১৯, ২০:১৮
সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে প্রধানমন্ত্রী
সেনাকুঞ্জে প্রধানমন্ত্রী

দেশে যদি শান্তি ও শৃঙ্খলা থাকে তাহলে অগ্রগতি অবশ্যম্ভাবী। তাই সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। দেশের মানুষের শান্তি ও নিরাপদে থাকা আমরা নিশ্চিত করতে চাই। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সেনাকুঞ্জে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সশস্ত্র বাহিনীকে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলা করে গড়ে তোলার ব্যবস্থা নিতে হবে। আগামীতে কিভাবে আমাদের সশস্ত্র বাহিনী আরও আধুনিক করা হবে, যুগোপযোগী হবে ও সময়পযোগী হবে সেই লক্ষ্য নিয়ে ফোর্সেস গোল-২০৩০ প্রণয়ন করেছি।

তিনি বলেন, সারাদেশে আর্থ-সামাজিক উন্নয়নের জন্য যেভাবে দীর্ঘমেয়াদী পরিকল্পনা নেয়া হয়েছে। পাশাপাশি সশস্ত্র বাহিনীর জন্যও পরিকল্পনা নিয়েছি। জাতির পিতা যে প্রতিরক্ষা নীতিমালা রেখে গিয়েছিলেন, তারই আলোকে এটি প্রণয়ন করা হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের মেয়েরাও কিন্তু পিছিয়ে নেই। এক সময় আমাদের মেয়েরা সশস্ত্র বাহিনীতে ছিল না। আমি ১৯৯৬ সালে সরকারে এসে প্রথম মেয়েদের জন্য উন্মুক্ত করে দিই। আজকে আমাদের পুলিশ ও সশস্ত্র বাহিনীর সদস্যরা জাতিসংঘে শান্তিরক্ষা মিশনে বিরাট অবদান রেখে যাচ্ছেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী 
X
Fresh