• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে অংশগ্রহণ ইতিবাচক ব্র্যান্ডিং সৃষ্টি করেছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ জানুয়ারি ২০১৭, ০৭:৫২

দেশের ইতিবাচক ব্র্যান্ডিং সৃষ্টি এবং বিভিন্ন খাতে অর্জন ও সাফল্য তুলে ধরার জন্য ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) বার্ষিক সভায় বাংলাদেশের অংশগ্রহণ খুবই গুরুত্বপূর্ণ প্রমাণিত হয়েছে। বললেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

সিলভারেটা পার্ক হোটেলে যৌথ সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জুনায়েদ আহমেদ পলক বলেন, ডব্লিউইএফ’র এ বার্ষিক সভায় বাংলাদেশের যোগদান খুবই গুরুত্বপূর্ণ। এছাড়া আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ যে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে তা তুলে ধরার ক্ষেত্রেও তাৎপর্যপূর্ণ।

সুইজারল্যান্ডে ৫ দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ হোটেলে অবস্থান করছেন।

তিনি বলেন, ডব্লিউইএফ সম্প্রতি যে র‌্যাঙ্কিং ঘোষণা করেছে, তাতে প্রত্যেকেই গর্ব করে বলতে পারবে, ভারসাম্যপূর্ণ উন্নয়ন নিশ্চিতকরণে বাংলাদেশ বিশ্বের ৩৬তম স্থানে অবস্থান করছে। এতে আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হয়েছে।

চলমান ডব্লিউইএফ সভায় ডিজিটাল বাংলাদেশ গঠনে গেলো ৮ বছরের সাফল্য তুলে ধরা হয়েছে-জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সভায় বাংলাদেশের শক্তিশালী অংশগ্রহণ বিভিন্ন দেশের সরকার প্রধান, মন্ত্রী এবং আইসিটি খাতসহ ব্যবসায়ীদের দৃষ্টি আকর্ষণ করেছে। ইন্টারনেট ইনভেন্টর স্যার টিম বার্নার্স লি, গুগল কো-ফাউন্ডার সার্জেই ব্রিন এবং আলীবাবা গ্রুপের চেয়ারম্যান জ্যাক ম্যা’র সঙ্গে বৈঠকের পর তারা বাংলাদেশ সফরের আগ্রহ জানিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ৬.৫০ কোটি। ২০২১ সালের মধ্যে সরকার তা ১শ শতাংশে বৃদ্ধি করার পরিকল্পনা নিয়েছে।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এবং সুইজারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসানও বক্তব্য রাখেন। এতে প্রধানমন্ত্রীর প্রাইভেট সেক্রেটারি সাজ্জাদুল হাসান এবং উপ-প্রেস সচিব মো. নজরুল ইসলাম ছিলেন।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh