logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭

‘ডিজিটাল মিডিয়া এথিক্স ইন দ্য এজ অব সোশ্যাল মিডিয়া’ কর্মশালার সনদ বিতরণ (ভিডিও)

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ১৪ নভেম্বর ২০১৯, ২০:৩১ | আপডেট : ১৪ নভেম্বর ২০১৯, ২১:১৭
ডিডব্লিউ (ডয়চে ভেলে) ও আরটিভির যৌথ আয়োজনে ‘ডিজিটাল মিডিয়া এথিক্স ইন দ্য এজ অব সোশ্যাল মিডিয়া’ কর্মশালার সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেলে রাজধানীর তেজগাঁও বেঙ্গল স্কয়ারে পাঁচদিনের এই কর্মশালার সমাপনী অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান, ডয়চে ভেলের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ রুহাম মঞ্জুর এবং কর্মশালার প্রশিক্ষক জেসি উইনগার্ড।

এসময় আরও উপস্থিত ছিলেন আরটিভির ডেপুটি হেড অব নিউজ মামুনুর রহমান খান। 

এ সময় আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, ডয়চে ভেলের ভালো একটি উদ্যোগের সঙ্গে আরটিভি সম্পৃক্ত হতে পেরে ভালো লাগছে। আজকের দিনে এসে কর্মক্ষেত্রের বিভিন্ন স্তরে আমাদের নৈতিকতা ঠিক রাখা দরকার। আপনারা যে বিষয়ে প্রশিক্ষণ নিলেন, সম্পূর্ণ তা যদি কাজে লাগাতে পারেন আমাদের দেশ অনেক উপকৃত হবে। আজকের দিনে গুজব ব্যাপক হারে ছড়িয়েছে। এগুলো আমাদের সাংবাদিকদের নিয়ন্ত্রণ করতে হবে। এথিক্স অব সোশ্যাল মিডিয়া এখন সাংবাদিকদের জীবনে খুব দরকার। আপনারা বিশদভাবে এ বিষয়ে এজন্য ধন্যবাদ। আশা করি এই কর্মশালা থেকে যারা প্রশিক্ষণ নিলেন সবাই কর্মজীবনে এই শিক্ষা প্রয়োগ করবেন।  

ডয়চে ভেলের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ রুহাম মঞ্জুর বলেন, আমাদের লক্ষ্য জার্মানির ডয়চে ভেলের ম্যাসেজটা সারা বিশ্বে পৌঁছে দেওয়া। আরটিভি আমাদের একটা পার্টনার। আমরা তাদের মাধ্যমে প্রতিবছর এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করি।  সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে যেমন ভালো সংবাদ দ্রুত পৌঁছে দেওয়া যাচ্ছে, তেমনি দ্রুত ফেক নিউজ ছড়াচ্ছে। যারা এই কর্মশালা থেকে প্রশিক্ষণ নিলেন সবাইকে ধন্যবাদ।  

পাঁচদিনের এই কর্মশালা শুরু হয় ১০ নভেম্বর, ২০১৯ রোববার সকাল ৯টায়। বিভিন্ন গণমাধ্যমের কর্মীদের অংশগ্রহণে  প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলে কর্মশালা।    

কর্মশালায় প্রশিক্ষণার্থীরা সাংবাদিকতায় সামাজিক যোগাযোগ মাধ্যমের সঠিক ব্যবহার,  নৈতিকতা, নাগরিক সাংবাদিকতা, ডিজিটাল প্লাটফর্মে সংবাদ পরিবেশন এবং এই সংক্রান্ত বিভিন্ন কারিগরি বিষয়ে প্রশিক্ষণ নেন।

জিএ

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪৪৭৩৪১ ৩৬২৪২৮ ৬৩৮৮
বিশ্ব ৫৮৬১২৯৯৫ ৪০৫৭৫৯৪৭ ১৩৮৮৭১০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়