• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

এখন থেকে নাগরিক সেবার তথ্য পাবেন ৩৩৩ নম্বরে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ নভেম্বর ২০১৯, ১৩:১৩
নাগরিক সেবা ৩৩৩

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন নাগরিকদের নাগরিক সেবা, অভিযোগ বা যে কোনো তথ্য জানতে হটলাইন সেবা ৩৩৩ চালু হয়েছে। গুলশান ডিএনসিসি নগর ভবনে মঙ্গলবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৪ ঘণ্টা তথ্য ও নাগরিক সেবা হটলাইন ৩৩৩ উদ্বোধন করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ হটলাইন সেবার উদ্বোধন করেন।

ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এটুআই এর একসেস টু ইনফরমেশন প্রকল্পের পরিচালক আব্দুল মান্নান, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই প্রমুখ।

স্বাগত বক্তব্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই বলেন, এর ফলে নাগরিকদের সঙ্গে সিটি করপোরেশনের দূরত্ব দূর হবে। নাগরিকরা তাদের সমস্যার কথা জানাতে পারবেন। পাশাপাশি নাগরিককে তার সমস্যা সমাধানের বিষয়টি তাকে জানিয়ে দেয়া হবে। সব নাগরিক অনেক সময় তাদের সমস্যার কথা জানাতে পারতেন না। কিন্তু এই ৩৩৩ হটলাইন চালুর ফলে ডিএনসিসির নাগরিকরা তাদের সব অভিযোগ, পরামর্শ জানাতে পারবেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের সব নাগরিক সেবা প্রাপ্তির পদ্ধতির বিস্তারিত তথ্য, ডিএনসিসির মেয়র, কাউন্সিলরসহ সব কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে যোগাযোগ তথ্য, হোল্ডিং ট্যাক্স পরিশোধ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানা, ডিএনসিসি আওতাধীন সব স্বাস্থ্যকেন্দ্র, টিকাদান কেন্দ্রের তথ্য, মশক নিধনে সহযোগিতা প্রাপ্তি ভেজাল খাদ্যদ্রব্য-সংক্রান্ত অভিযোগ দাখিল করতে পারবেন।

এলাকার আবর্জনা পরিষ্কারের জন্য অনুরোধ, অকার্যকর সড়ক বাতি মেরামতের জন্য অবহিতকরণ, অবৈধভাবে ফুটপাত দখলকারীদের বিরুদ্ধে অভিযোগ দাখিল, হোম ডেলিভারি ভিত্তিতে জন্মসনদ, নাগরিকত্বসনদ, ট্রেডলাইসেন্সসহ বিভিন্ন নাগরিক সেবা প্রাপ্তি এবং বিভিন্ন নাগরিক সেবা প্রাপ্তিতে হয়রানির স্বীকার হলে অভিযোগ জানানো যাবে হটলাইন ৩৩৩ নম্বরে।

প্রসঙ্গত, গত বছর থেকে সরকারি বিভিন্ন তথ্য সেবা, কর্মকর্তাদের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার এবং পর্যটন ও জেলা সম্পর্কিত যেকোনো তথ্য জানতে হটলাইন ৩৩৩ চালু হয়।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে কাউন্সিলরকে মারধর, পৌরসভার নাগরিক সেবা বন্ধ
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে চালু হচ্ছে ‘৩৩৩’ সেবা
X
Fresh