• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আমি নিজেও হোটেল বয়ের কাজ করেছি: তথ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ নভেম্বর ২০১৯, ১৯:২০
আমি নিজেও হোটেল বয়ের কাজ করেছি তথ্যমন্ত্রী

‘গন্তব্য’ চলচ্চিত্রটি নির্মাণ করতে গিয়ে প্রায় নি:স্ব হয়ে এখন হোটেল বয় হিসেবে কাজ করেন চলচ্চিত্র পরিচালক অরণ্য পলাশ।

আজ বুধবার নিজের পক্ষ থেকে এই পরিচালককে অর্থ সহায়তা দিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তথ্যমন্ত্রী তাকে এক লাখ টাকা হস্তান্তর করেন।

এসময় মন্ত্রী হাছান মাহমুদ বলেন, আমি নিজে যখন বিদেশে পড়াশুনা করতাম, তখন হোটেল-রেস্তোরাঁয় কাজ করতাম। তার মানে আমি নিজেও এক সময় টি-বয়ের কাজ করেছি। সেখানে টি-বয় বলে না, ওয়েটার বলে। এটি বলতে আমার কোনো দ্বিধা নেই যে, আমি সেই কাজ করতাম। আমি বিদেশে অনেক দিন ছিলাম মাস্টার্স ও ডক্টরেট করার জন্য। সেখানে অনেক দিন কাজ করেছি, মাসের পর মাস। কোনো কাজই অসম্মানের নয়।

‘অরণ্য পলাশের এই পরিস্থিতি দেখে আমি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, সচিব সবার সাথে আলোচনা করেছি যে তাকে আমরা কোনোভাবে সহায়তা করতে পারি কি না।

তিনি বলেন, আজকে তাকে ডেকেছি ব্যক্তিগতভাবে আমার পক্ষ থেকে সহায়তা করার জন্য। কারণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে সহায়তা করতে হলে একটা প্রক্রিয়া অবলম্বন করতে হয়। আপনারা জানেন, সরকার যে অনুদান দেয়, সেটার একটা কমিটি আছে। সেই কমিটির মাধ্যমে অনুদান অনুমোদিত হতে হয়। কমিটির সাথে আমি কথা বলবো, তার এই চলচ্চিত্র যাতে মুক্তি পায়, সেজন্য আরও কী খরচ দরকার, আর কী সহায়তা দরকার, কমিটির সাথে সেটি আলোচনা করবো।

অরণ্য পলাশকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী বলেন, এই কাজ করার জন্য আপনার মনে কষ্ট পাওয়ার কোনো কারণ নেই। কোনো কাজই কিন্তু অসম্মানের না, সব কাজই সম্মানের এবং সমাজের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোনো কাজকে, কোনো পেশাকে অসম্মানিত করে কোনো কিছু বলা কারো উচিত নয়। সব মানুষ সম্মানের, সব কাজ সম্মানের।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইসরায়েলি ভাস্করের পুরস্কার নিয়ে গণহত্যাকে সমর্থন করেছেন ড. ইউনূস’
‘আ.লীগ সরকার সরকারিভাবে ইফতার বন্ধ করেছে’
আওয়ামী লীগ বারবার মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছে : ফখরুল
স্বাধীনতা দিবস উপলক্ষে আ.লীগের ২ দিনব্যাপী কর্মসূচি
X
Fresh