logo
  • ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

আদালতে ১৬ আসামি, রায়ের অপেক্ষা

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ২৪ অক্টোবর ২০১৯, ১১:১১ | আপডেট : ২৪ অক্টোবর ২০১৯, ১২:৫৭
নুসরাত হত্য
আদালতে ১৬ আসামি, রায়ের অপেক্ষা
চাঞ্চল্যকর নুসরাত হত্যা মামলার রায় ঘোষণা হবে আর কিছুক্ষণেই মধ্যেই। ইতোমধ্যে কারাগার থেকে বের করা হয়েছে গ্রেফতার ১৬ আসামিকে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন।

এদিকে, ফেনী জজ কোর্টের চিত্রটা অন্যদিনের চেয়ে ভিন্ন। সকাল ৯টা থেকে আদালত চত্বরে বাড়ছে উৎসুক জনতার সমাগম। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়তে থাকে মিডিয়াকর্মীদের আনাগোনা। পাশাপাশি আদালত প্রাঙ্গণে এসে জড়ো হচ্ছেন মানবাধিকারকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। সবার অপেক্ষা কখন হবে বহুল আলোচিত নুসরাত হত্যা মামলার রায়।

এর আগে, নুসরাত হত্যকাণ্ডে জড়িত অভিযোগে দেশের বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়েছিল ২১ জনকে। গ্রেফতার আসামিদের মধ্যে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ১২ জন। গত ২৮ মে মামলার চার্জশিট দাখিল করা হয়। পাঁচজনকে বাদ দিয়ে চার্জশিটে অন্তর্ভুক্ত করা হয় ১৬ জনকে। নুসরাত হত্যায় পুলিশের অবহেলার অভিযোগে ১৩ মে প্রত্যাহার করা হয় ফেনীর তৎকালীন পুলিশ সুপার (এসপি) জাহাঙ্গীর আলম সরকারকে। থানায় নুসরাতের হেনস্তা হওয়ার ভিডিও প্রকাশ হওয়ার পর সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেয়াজ্জেমসহ পুলিশের দুই এসআইকে বহিষ্কার করা হয় ৮ মে। এরপর, তার নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। ১৬ জুন ওসি মোয়াজ্জেমকে রাজধানীর শাহবাগ এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গত ১০ জুন অভিযোগপত্র গ্রহণ করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ। ২০ জুন চার্জ গঠন হয়। ২৭ জুন থেকে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। ৯০ জন সাক্ষীর মধ্যে সাক্ষ্য দেয় মোট ৮৭ জন। দীর্ঘ ৪৭ দিনের সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষে গত ১১ সেপ্টেম্বর থেকে শুরু হয় যুক্তিতর্ক, চলে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ৩০ সেপ্টেম্বর আদালত রায়ের জন্য ২৪ অক্টোবর দিন ধার্য করেন। আলোচিত এ মামলায় মাত্র ৬১ কার্যদিবসে ৮৭ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক গ্রহণ করা হয়।  

এসজে

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৩৯৫৩ ২৬২৯৫৩ ৫০৪৪
বিশ্ব ৩,১৮,২৪,৯০৮ ২,৩৪,২৭,৯১৮ ৯,৭৬,১৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়