• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সরকারকে সময় বেঁধে দিলেন প্রাথমিকের শিক্ষকরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ অক্টোবর ২০১৯, ১৫:১৯
সরকারকে সময় বেঁধে দিলেন প্রাথমিকের শিক্ষকরা
সরকারকে সময় বেঁধে দিলেন প্রাথমিকের শিক্ষকরা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দশম গ্রেড ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডের দাবিতে চলা শিক্ষক মহাসমাবেশ পুলিশের বাধার মুখে পণ্ড হওয়ার খবর পাওয়া গেছে।

আজ বুধবার (২৩ অক্টোবর) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হন শিক্ষকরা। বেলা ১২টার দিকে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। পরে শিক্ষকদের একটি অংশ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলের সামনে সমাবেশ করেন।

এদিকে, সমাবেশ থেকে শিক্ষকরা তাদের দাবি মেনে নিতে সরকারকে ১৩ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন। এই সময়ে মধ্যে দাবি মেনে না নিলে তারা পিএসসি পরীক্ষাবর্জনসহ স্কুলে স্কুলে তালা ঝুলিয়ে দেয়ার ঘোষণা দিয়েছেন।

শিক্ষক নেতারা জানায়, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে এবং প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন বাস্তবায়ন করতে হবে। এ জন্য সরকারকে ১৩ নভেম্বর পর্যন্ত সময় বেঁধে দেয়া হলো। এই সময়ের মধ্যে দাবি বাস্তবায়ন না হলে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা (পিএসসি) বর্জনসহ স্কুলে স্কুলে তালা ঝুলিয়ে দেয়া হবে।

---------------------------------------------------------------
আরো পড়ুন: যারা এমপিওভুক্ত হতে পারেননি, তাদেরকেও করা হবে: প্রধানমন্ত্রী
---------------------------------------------------------------

উল্লেখ্য, প্রধান শিক্ষকদের জাতীয় বেতন স্কেলের দশম গ্রেডে ও সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন দেয়ার দাবিতে গেল ১৪ অক্টোবর সারাদেশের ৬৫ হাজারের বেশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করা হয়। ১৫ অক্টোবর পালন করা হয় তিন ঘণ্টার কর্মবিরতি। ১৬ অক্টোবর এসব বিদ্যালয়ে অর্ধদিবস কর্মবিরতি পালন করেন তারা। এছাড়া গত ১৭ অক্টোবর পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতিতে যান শিক্ষকরা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার, মানতে হবে যেসব সতর্কতা
গণবিজ্ঞপ্তির আগেই বদলির প্রজ্ঞাপনের দাবিতে শিক্ষকদের মানববন্ধন
স্কুলের গাছ বিক্রি করে প্রধান শিক্ষক কারাগারে
আসছে এনটিআরসিএ’র ৫ম গণবিজ্ঞপ্তি, নিয়োগ হতে পারে লক্ষাধিক শিক্ষক
X
Fresh