• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঢাবির ‘ক’ ইউনিটে পাসের হার ১৩.০৫ শতাংশ

ঢাকা বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

  ২০ অক্টোবর ২০১৯, ১৩:২৬
ঢাবির ‘ক’ ইউনিট পাসের হার ১৩.০৫ শতাংশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ‘ক' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবছর ‘ক’ ইউনিটে সমন্বিতভাবে পাসের হার মোট পরীক্ষার্থীর ১৩.০৫ শতাংশ। পরীক্ষায় নৈর্ব্যক্তিক অংশে পাস করেছে ২৫ হাজার ৯২৭ জন। আর নৈর্ব্যক্তিক ও লিখিত অংশে সমন্বিতভাবে পাস করেছে ১১ হাজার ২৭ জন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান রোববার (২০ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি কার্যালয়ে উপস্থিত হয়ে এই ফলাফল প্রকাশ করেন।

এবছর 'ক' ইউনিটের ১ হাজার ৭৯৫টি আসনের বিপরীতে আবেদন করে ৮৮ হাজার ৯৯৬ শিক্ষার্থী। এরমধ্যে ৮৫ হাজার আটশত ৭৯ জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

‘চ’ ইউনিটে পাসের হার ২.৫০ শতাংশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদভুক্ত ‘চ' ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এবছর ‘চ’ ইউনিটে পাসের হার মোট পরীক্ষার্থীর ২.৫০ শতাংশ।

ভর্তি পরীক্ষায় সাধারণ জ্ঞান অংশে ১ হাজার ৫১১ জন পরীক্ষার্থী পাস করেছেন। আর সাধারণ জ্ঞান ও অঙ্কন অংশে সমন্বিতভাবে পাস করেছেন ৩৪৩ জন পরীক্ষার্থী।

এবছর 'চ' ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে আবেদনকারী ১৬,০০২ জন ভর্তিচ্ছু আবেদন করেছিলেন। তার মধ্যে ১৩ হাজার ৭০৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ : পাসের হার ৪৭ দশমিক ৮৩ শতাংশ
X
Fresh